ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

টুর্নামেন্ট সেরার পুরস্কার যুক্তরাষ্ট্রের আধা একর জমি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
টুর্নামেন্ট সেরার পুরস্কার যুক্তরাষ্ট্রের আধা একর জমি

মন্ট্রিয়ল টাইগার্সের চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে পর্দা নামল কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি। টুর্নামেন্ট সেরা হয়েছেন চ্যাম্পিয়ন দলের হয়ে খেলা শেরফান রাদারফোর্ড।

ক্যারিবীয় অলরাউন্ডার টুর্নামেন্ট সেরা হিসেবে এক অনন্য পুরস্কারই পেলেন। যুক্তরাষ্ট্রের আধা একর জমি লিখে দেওয়া হয়েছে তার নামে।  

টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে এমন পুরস্কার দেওয়া হবে, সেটি অবশ্য টুর্নামেন্ট কমিটি ঘোষণা করেছিল আগেই। পুরো আসরে ব্যাট হাতে ২২০ রান করে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন রাদারফোর্ড। শুধু তা-ই নয়, ফাইনালে ১৩১ রান তাড়া করার পথে অপরাজিত ৩৮ রানের ইনিংস খেলে ম্যাচ-সেরাও হন তিনি।  


ফ্লোরিডাভিত্তিক এমএকিউ গ্রুপ নামের রিয়াল এস্টেট কোম্পানি গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার সেরা খেলোয়াড়কে অরলান্ডোর দক্ষিণে, ডিজনি ওয়ার্ল্ডের কাছে আধা একর জমি দেওয়ার ঘোষণা দেয়।  

লিগটির আয়োজক বোম্বে স্পোর্টস কোম্পানির ডিরেক্টর অশিত প্যাটেল বলেন, ‘আমরা মূল্য বাড়াতে চাই। বিশ্বজুড়ে থাকা ক্রিকেট সমর্থক ও নতুন আসা সমর্থকেরা যাতে উপভোগ করতে পারেন, এমন অসাধারণ পারফরম্যান্স করতে খেলোয়াড়দের উৎসাহিত করতে চাই। আন্তর্জাতিক তারকা ও ঘরোয়া মেধাবি ক্রিকেটাররা যে সেরা মানের ক্রিকেট খেলছে, সেটি কানাডায় এ খেলার প্রচারে কাজ করবে। অন্যদের এগিয়ে আসতে উৎসাহ দেবে, এতে করে আমাদের দেশের খেলার প্রসার ভবিষ্যতে আরও বাড়বে। ’

এমএকিউ গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী মোহাম্মদ কুরেশি বলেন, ‘গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার সেরা ক্রিকেটারকে এমন মর্যাদাপূর্ণ পুরস্কার দিতে পেরে এমএকিউ গ্রুপ আনন্দিত। উত্তর আমেরিকার পেশাদার ক্রীড়াজগতে এটি সত্যিই অনন্য। আমরা উত্তর আমেরিকায় ক্রিকেটের ইতিবাচক অগ্রগামিতা দেখছি। এই পুরস্কার খেলোয়াড়দের তাদের পারফরম্যান্সের মান বাড়াতে ও আকর্ষণীয় করে তুলতে সহায়তা করবে। ’ 

টুর্নামেন্টে খেলা ভারতের সাবেক স্পিনার হরভজন সিং বলেছেন, ‘এটা এমন একটা পুরস্কার, যেটি প্রতিটি খেলোয়াড়ই জিততে চাইবে। আমার মনে হয় উত্তর আমেরিকায় ক্রিকেটের মর্যাদা বাড়াবে এটি। ’

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।