ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অধিনায়ক কে হবেন, ঠিক হবে বিসিবির জরুরি সভায়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
অধিনায়ক কে হবেন, ঠিক হবে বিসিবির জরুরি সভায়

তামিম ইকবাল নেতৃত্ব ছেড়েছেন দিন পাঁচেক হলো। গত বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের পর নিজের সিদ্ধান্তের কথা জানান তিনি।

তার স্থলাভিষিক্ত হবেন কে, সেটি বেছে নেওয়া হবে আজ (মঙ্গলবার)।  

এদিন মিরপুরে আসবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। বিসিবি কর্মকর্তা, সাবেক ও বর্তমান ক্রিকেটার, সংগঠকরা করবেন ফটোসেশন। ১২টা অবধি চলবে এ আয়োজন। এরপর দুপুর দুইটা থেকে শুরু হবে বিসিবির জরুরি সভা। এখানেই নির্ধারিত হবে পরবর্তী অধিনায়ক।  

সাকিব আল হাসানই দৌড়ে সবচেয়ে এগিয়ে। ওয়ানডে অধিনায়ক হিসেবে তিনিই প্রথম পছন্দ বিসিবির। তবে দায়িত্ব দেওয়ার আগে তার সঙ্গে আলোচনার কথা রয়েছে বিসিবি সভাপতির। মূলত সাকিব কতদিন খেলবেন বা তার পরিকল্পনা কী এ নিয়েই জানতে চাওয়া হবে।  

বিসিবি চাইছে, লম্বা সময়ের জন্য ওয়ানডে অধিনায়কত্ব কারো হাতে তুলে দিতে। অন্তত ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি অবধি নেতৃত্বে থাকতে পারেন সাকিবই। এতদিন ধরে সহ-অধিনায়ক থাকা লিটন দাস আপাতত রঙ্গিন পোশাকে নেতৃত্বের দৌড়ে কিছুটা পিছিয়ে গেছেন।

তবে সাকিবকে ওয়ানডে অধিনায়ক করে টেস্ট নেতৃত্ব তুলে দেওয়া হতে পারে লিটনের হাতে। বিসিবির কয়েকজন পরিচালকের চাওয়া, দুই বলে আলাদা দুই অধিনায়কের। সবকিছুই পরিষ্কার হতে পারে বিকেলে বোর্ডের জরুরি সভার পর।  

এরপর শিগগিরই ঘোষণা হতে পারে এশিয়া কাপের দল। এ মাসের শেষদিকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে থাকবেন না তামিম ইকবাল। নতুন অধিনায়ক, কোচের সঙ্গে আলাপ করেই ঘোষণা করার কথা রয়েছে ১৫ সদস্যের স্কোয়াড। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের আসাও একদিন পিছিয়েছে, তিনি আসবেন বুধবার।  

বাংলাদেশ সময় : ০৮১৫ ঘণ্টা, ৮ আগস্ট, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।