ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ছেলেকে শেরে বাংলা স্টেডিয়াম ঘুরে দেখালেন হাথুরুসিংহে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
ছেলেকে শেরে বাংলা স্টেডিয়াম ঘুরে দেখালেন হাথুরুসিংহে

মাথায় কোঁকড়া চুল, মুখে হালকা দাড়ি, বয়সে তারুণ্যের ছাপ; এমন একজন হাজির জাতীয় দলের অনুশীলনে। ক্রিকেটার তিনি নন, বাংলাদেশিও না।

তাহলে কে? এই তরুণের নাম চাইক হাথুরুসিংহে। এতক্ষণে নিশ্চয়ই ধরতে পেরেছেন তার পরিচয়, না হলেও অন্তত আন্দাজ করতে পারার কথা।  

জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের ছেলে এই চাইক। বুধবার বাবার সঙ্গে এসেছিলেন বাংলাদেশে। পরদিন এসেছেন বাবার কাজের জায়গায়ও। হাতে একটি নোটপ্যাড সঙ্গে নিয়ে বৃহস্পতিবার সকালে তিনি প্রথমে যান মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে। বাবা হাথুরুসিংহে থাকতেই বেরিয়ে আসেন সেখান থেকে।  

এরপর বাইরে বেরিয়ে তার আড্ডার সঙ্গী হন জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম। ইনডোরের সামনের উইকেটে ব্যাটিং করছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। তাদের দুজনের ব্যাটিং দেখেন বেশ খানিকটা সময়।

এরপর বাবাকে নিয়েই ফেরেন শেরে বাংলার মূল মাঠে। মিরপুরে এমনিতে চাইকের স্বদেশি শ্রীলঙ্কান আছেন বেশ কয়েকজন। তাদের সঙ্গেও আলাপ করেন তিনি। কথা বলেন কিউরেটর গামিনি ডি সিলভা ও নারী দলের কোচ হাসান তিলকরত্নের সঙ্গে।  

এরপর চাইকের গন্তব্য হয় বাংলাদেশ দলের ড্রেসিংরুম। তার হাতে নোটপ্যাড দেখে অনেকেরেই কৌতূহল জন্মায় জাতীয় দলের কোনো দায়িত্বে কি দেখা যাবে হাথুরুসিংহের ছেলেকে? ম্যানেজার নাফিস ইকবাল অবশ্য নিশ্চিত করেছেন, শুধু ঘুরতেই এসেছেন চাইক।  

এ নিয়ে দ্বিতীয় দফায় বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ হিসেবে কাজ করতে এসেছেন সাবেক লঙ্কান ক্রিকেটার চন্ডিকা হাথুরুসিংহে। পরিবার নিয়ে তিনি অবশ্য অনেকদিন ধরেই থাকছেন অস্ট্রেলিয়ায়। চাইকের বেড়ে উঠাও সেখানেই।  

পেশাদার ক্রিকেটের সঙ্গে চাইকের পরিচয়ের খোঁজ তেমন পাওয়া যায়নি। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামের ‘লকড’ প্রোফাইলের বায়োতে কম্পিউটার গেমের সঙ্গে রাগবি বলের ইমোজি দিয়ে রেখেছেন চাইক। এখন তাকে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গেও পরিচয় করিয়ে দিচ্ছেন বাবা হাথুরুসিংহে।  

বাংলাদেশ সময় : ১১৪২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।