ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘আমি বলার চেয়ে বোর্ড বললে ভালো হবে’, অধিনায়কত্ব নিয়ে লিটন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
‘আমি বলার চেয়ে বোর্ড বললে ভালো হবে’, অধিনায়কত্ব নিয়ে লিটন

বাংলাদেশের ওয়ানডে অধিনায়কত্ব ঝুলে আছে গত কয়েকদিন ধরেই। গত বৃহস্পতিবার নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন তামিম ইকবাল।

এরপর জরুরি মিটিং করেও এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জানানো হয়, এই দায়িত্ব দেওয়া হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে।  

তারও খুব দ্রুতই সিদ্ধান্ত জানানোর কথা। ওয়ানডে অধিনায়কত্বে কয়েকজনের নাম বেশ জোরেশোরে শোনা যাচ্ছে। সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজের সঙ্গে দৌড়ে আছেন লিটন দাসও। এখনও তিনি দলের সহ-অধিনায়ক। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে দুটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন।  

তার অধিনায়কত্বেই ভারতকে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে হারায় বাংলাদেশ। এশিয়া কাপ ও বিশ্বকাপের নেতৃত্বের দৌড়ে থাকা লিটন কথা বলেছেন এ নিয়ে। বৃহস্পতিবার একটি বাণিজ্যিক অনুষ্ঠানে তাকে প্রশ্ন করা হয়, অধিনায়কত্বের জন্য তৈরি কি না? জবাবে এই উদ্বোধনী ব্যাটার বলেছেন, বোর্ডের থেকে খবর এলে সেটিই ভালো হয়।  

তিনি বলেন, ‘দেখেন, এই জিনিসটা সম্পূর্ণ ক্রিকেট বোর্ডের। আপনারা হয়তো এক-দুইদিনের ভেতরে নিউজটা পেয়ে যাবেন। আমি বলার থেকে আপনারা বোর্ড থেকে পেলে এই জিনিসটা খুব ভালো হবে। আর আমার বলাটাও উচিত হবে না কোনো ক্ষেত্রে। যেহেতু আমি বোর্ডের চাকুরের মতো, পারিশ্রমিক আয়-উপার্জন করি। আমার কাছে মনে হয় এই জিনিসের জন্য আপনারা একটু অপেক্ষা করেন। দুয়েকদিনের ভেতর জিনিসগুলো পেয়ে যাবেন। ’

বেশ কয়েক বছর ধরেই জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার লিটন দাস। তামিম না থাকায় এবার এশিয়া কাপে অভিজ্ঞ ওপেনারও তিনি। খেলতে যাবেন নিজের দ্বিতীয় বিশ্বকাপ। লিটন বলছেন, নিজের শতভাগ দেওয়ার চেষ্টাই করবেন তিনি।  

ডানহাতি এই ওপেনার বলেন, ‘অবশ্যই যেহেতু অনেকদিন ধরে ক্রিকেট খেলছি দল আমার কাছে ভালো কিছু চায়। আমিও চাই দেশকে অনেক ভালো কিছু দিতে। আমি আমার শতভাগ দেওয়ার চেষ্টা করবো। যেটা সবসময় বলি, ভবিষ্যতেও করার চেষ্টা করবো। ’

বাংলাদেশ সময় : ১২৩৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।