ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এখন সাকিবের চেয়ে সিরিয়াস কেউ নেই: পাপন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এখন সাকিবের চেয়ে সিরিয়াস কেউ নেই: পাপন

সাকিব আল হাসান ক্যারিয়ারের পুরো সময়টাই ছিলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। মাঠের পারফরম্যান্সের কারণে তো অবশ্যই; আলোচনায় ছিলেন মাঠের বাইরের নানা কারণেও।

কখনও দর্শক পিটিয়ে, ড্রেসিং রুমে অশ্লীল অঙ্গভঙ্গিতে; কখনো আবার বোর্ডের অনুমতি না নিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে।  

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও নিষিদ্ধ করেছিল তাকে। গত কয়েক বছর ধরে ক্রিকেটের প্রতি সাকিবের নিবেদন কতটা এ নিয়েও প্রশ্ন ছিল অনেকের। এর মধ্যে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও।  

শুক্রবার নিজের বাসায় সাকিবকে ওয়ানডে অধিনায়ক হিসেবে ঘোষণা করেন পাপন। এরপর সাকিবের ক্রিকেটের প্রতি সিরিয়াসনেস নিয়েও কথা বলেন তিনি। পাপন জানালেন, আগে সন্দেহ থাকলেও এখন সাকিবকেই সবচেয়ে বেশি সিরিয়াস মনে হচ্ছে তার।  

তিনি বলেন, ‘ওর প্রতিভা নিয়ে তো কোনো সন্দেহ নাই। একটা জিনিস আমার খুব ভালো লাগছে এখন, গত এক বছর ধরে প্রায় আমি দেখছি। সাকিবের ব্যাপারে যে সন্দেহটা সবসময় আমার মধ্যে ছিল, এটা আমার ব্যক্তিগত ব্যাপার, মনে হতো-  আসলে ও কতটুকু সিরিয়াস, কোন খেলাটা খেলবে, খেলবে না। এখন দেখছি ক্রিকেট নিয়ে ওর চেয়ে সিরিয়াস কেউ নেই। ’

‘আমাদের যে পরিমাণ খেলা, সেগুলো তো খেলছে। ধারাবাহিকভাবে খেলে যাচ্ছে। কানাডায় গেল, এখন আবার শ্রীলঙ্কায় গেল। এই যে এখন আবার বিশ্বকাপ, অধিনায়কত্বের দায়িত্ব, আমার কাছে মনে হচ্ছে সে এখন ক্রিকেটে পুরোপুরি মনোযোগী। এটা আমাদের জন্য প্লাস পয়েন্ট। তার সামর্থ্য বা প্রতিভা নিয়ে কখনোই কারো সন্দেহ থাকার প্রশ্নই আসে না। ’

সাকিব আল হাসান এখন তিন ফরম্যাটেই দলের অধিনায়ক। আগে থেকেই টেস্ট ও টি-টোয়েন্টির দায়িত্বে ছিলেন, এখন পেলেন ওয়ানডেও। যদিও সব ফরম্যাটে নেতৃত্ব দেবেন কি না, এ ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানান বিসিবি সভাপতি।

তিনি বলেন, ‘আমি মনে করি, তার (সাকিব) জন্য তিন সংস্করণে একসঙ্গে অধিনায়কত্ব করা কঠিন। এটা তার সঙ্গে কথা বলে ঠিক করতে হবে। সে কোন সংস্করণে করতে চায়, কোনটা রাখতে চায়, যদি এক-দুই সংস্করণ চায়, তাহলে একরকম, আবার ও যদি বলে তিন সংস্করণেই করতে চাই, তাহলে তো সমস্যাই নেই। তো এই ব্যাপারটা জেনে তারপরে বোর্ড সিদ্ধান্ত নেবে। ’

বাংলাদেশ সময় : ১৫২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।