ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আফিফ-তাইজুলকে নিয়ে আলোচনা হয়েছে বেশি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
আফিফ-তাইজুলকে নিয়ে আলোচনা হয়েছে বেশি ফাইল ছবি

নানা জল্পনা-কল্পনার পর এশিয়া কাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। এই দলে চমক আছে বেশ কয়েকটি।

কোনো ফরম্যাটেই কখনো স্কোয়াডে না থাকা তানজিদ হাসান তামিম সুযোগ পেয়েছেন। শামীম পাটোয়ারীও এখনও ওয়ানডে খেলেননি, শেখ মাহেদীরও সুযোগ মিলেছে দুই বছর বাদে।  

জায়গা হয়নি অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের। তাকে বাদ দিতে লম্বা আলোচনাও হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ওই সংবাদ সম্মেলনেই তার কাছে প্রশ্ন যায়, কাকে বাদ দেওয়া বা দলে নেওয়া ব্যাপারে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে? তিনি জানিয়েছেন, আফিফ হোসেন ও তাইজুল ইসলামের কথা।  

চলতি বছর ইংল্যান্ড সিরিজের পর অফ ফর্মের কারণে বাদ পড়েন আফিফ হোসেন। পরে ডিপিএলে পারফর্ম করে আবার স্কোয়াডে ফেরেন। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের দুটিতে ব্যাট করে ৪ ও ০ রান করেন তিনি। তাকে তবুও রাখা হয়েছে স্কোয়াডে।  

তাইজুল ইসলাম সাদা বলের ক্রিকেটে গত বছর ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। এরপর নাসুম আহমেদের সঙ্গে পালা করে খেলছিলেন তিনি। সর্বশেষ আফগানিস্তান সিরিজে একটি ম্যাচ খেলে দুই উইকেট নেন তাইজুল। তাকে বাদ দেওয়া নিয়েও লম্বা আলোচনা করতে হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক।

তিনি বলেন, ‘দলের সবাইকে নিয়েই আলোচনা হয়েছে। আফিফকে নিয়ে অনেক আলোচনা হয়েছে। টিম ম্যানেজমেন্ট কেনো যাচ্ছে, এটা নিয়ে আলোচনা করা হয়েছে। কিছু কিছু জায়গা আছে, কিছু আমরা ছাড় দেই। যেটা হয়তো অধিনায়কের পছন্দ হতে পারে, কোচের চাহিদা হতে পারে। ওদিকে বিবেচনা করেই আমরা ওকে নিয়েছি। ’

‘তাইজুলের ব্যাপারটা আছে। তাইজুল অনেকটা আক্রমণাত্মক স্পিনার, আমাদের যা মনে হয়। নাসুম একটু রক্ষণাত্মক। আমরা চিন্তা করেছি, টিম ম্যানেজমেন্টও আমাদের যে পরিকল্পনা দিয়েছে, আমরা তাতে নাসুমের দিকে গিয়েছি। শ্রীলঙ্কায় এশিয়া কাপে ফ্ল্যাট উইকেটে খেলা হতে পারে। লাহোরেও খেলা আছে আমাদের। সেখানে রক্ষণাত্মক বোলিংটা খুব গুরুত্বপূর্ণ। তাই নাসুমকে নেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৩৪৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।