ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বৃষ্টিতে বন্ধ অনুশীলন, মিটিং-ছবি তোলায় কাটলো ক্রিকেটারদের সময়

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
বৃষ্টিতে বন্ধ অনুশীলন, মিটিং-ছবি তোলায় কাটলো ক্রিকেটারদের সময়

সকাল থেকেই মিরপুরে অনবরত পড়ছে ঝিরিঝিরি বৃষ্টি। এর মধ্যেই সংবাদকর্মীরা হাজির স্টেডিয়ামের এক নম্বর গেটের সামনে।

এশিয়া কাপের মূল প্রস্তুতি শুরু হওয়ার কথা রোববার। তবে আগে থেকেই ঘোষণা করে দেওয়া হয়েছিল সাংবাদিকরা অনুশীলনে থাকতে পারবেন কেবল ১৫ মিনিট।  

শুধু রোববারই নয়, আগামী চারদিনও মানতে হবে একই নিয়ম। জাতীয় দলের অনুশীলন নিয়ে তাই আগ্রহটাও বেশ। ২-১০ মিনিটে সাংবাদিকদের প্রবেশের জন্য গেট খুলে দেওয়া হয়। এরপর সাংবাদিকরা ভেতরে ঢুকে অপেক্ষায় থাকেন লম্বা সময়। বৃষ্টি না থামায় অনুশীলন নিয়েও দেখা দেয় অনিশ্চয়তা।  

এর মধ্যে সাড়ে তিনটার দিকে বৃষ্টি কিছুটা থেমে আসায় আশা জাগে। কিন্তু স্কিল অনুশীলনের জন্য মাঠ প্রস্তুত ছিল না একেবারেই। ক্রিকেটাররাও অপেক্ষা করেননি মাঠ শুকানোর। তাদের নিয়ে বৈঠকে বসে যান হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।  

ক্রিকেটারদের কয়েকজনকে আসতে দেখা যায় মিরপুরের গ্র্যান্ড স্ট্যান্ডে। শুরুতে মেহেদী হাসান মিরাজের সঙ্গে আসেন শেখ মাহেদী ও শামীম হোসেন পাটোয়ারী। আলোকচিত্রীদের ব্যস্ততা বাড়ে তাদের ছবি তোলার। খানিক বাদে সহকারী কোচ নিক পোথাসকে সঙ্গে করে আসেন নাজমুল হোসেন শান্ত।  
তাদের দুজনের একসঙ্গে ছবি তোলা হয়। তারাও হাসিমুখে পোজ দেন। পরে বিসিবির ফটোগ্রাফারের কাছে গিয়ে নিজের ছবিও দেখেন শান্ত। বিকেল চারটার দিকে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, স্কিল অনুশীলন হচ্ছে না আজ। ক্রিকেটাররা মিটিংয়ের পর কয়েকজন যাবেন জিম বা ইনডোরে।  

এবার এশিয়া কাপের প্রস্তুতিতে বেশ কড়াকড়ি ভাবই নিয়ে এসেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সাংবাদিকদের ১৫ মিনিটের বেশি থাকার অনুমতি নেই। ফুটবলে অবশ্য এমন কিছু নিয়মিত চর্চাই। কোচদের উদ্দেশ্য থাকে, নিজেদের কৌশল যেন প্রতিপক্ষ জেনে না যায়।  

বাংলাদেশের ক্রিকেটেও আগে দুয়েকবার এমন করা হয়েছে। তবে আনুষ্ঠানিক রূপ দিয়ে তেমন দেখা যায়নি। হাথুরুসিংহে চাইছেন, ক্রিকেটাররা যেন মনোসংযোগ ধরে রেখে অনুশীলন করতে পারেন। অনেক ক্যামেরা বা মানুষের সামনে অনেক সময়ই সংকোচ তৈরি হতে পারে তাদের।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।