ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

জুলাই মাসের সেরা ক্রিকেটার ক্রিস ওকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
জুলাই মাসের সেরা ক্রিকেটার ক্রিস ওকস

জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের বোলিং অলরাউন্ডার ক্রিস ওকস। সতীর্থ জ্যাক ক্রলি নেদারল্যান্ডসের বাস ডি লিডকে পেছনে ফেলেছেন তিনি।

আজ এক বিবৃতিতে মাসসেরা ক্রিকেটার নাম প্রকাশ করে আইসিসি।  

অ্যাশেজ সিরিজের প্রথম দুই ম্যাচের একাদশে ছিলেননা। এই দুই ম্যাচেই অস্ট্রেলিয়া জয় নিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে যায়। সিরিজ বাঁচানোর লড়াইয়ে তৃতীয় ম্যাচের একাদশে জায়গা পান ওকস। আর তাতেই করেন বাজিমাত। দারুণ বোলিংয়ে দুই ইনিংসেই পান তিনটি করে উইকেট। পরে ব্যাটিংয়েও রাখেন অবদান। অপরাজিত ৩২ রানের ইনিংস খেলে দলের জয় নিয়ে ছাড়েন মাঠ।  

চতুর্থ টেস্টেও বল হাতে নৈপুণ্য দেখান ওকস। বৃষ্টি বাধায় ম্যাচটি ড্র হলেও প্রথম ইনিংসেই তিনি শিকার করেন পাঁচ উইকেট। পঞ্চম টেস্টে বাঁচা-মরার লড়াইয়ে দুর্দান্ত বোলিং করেন ওকস। দুই ইনিংস মিলিয়ে তুলে নেন ৭ উইকেট। নির্বাচিত হন ম্যাচসেরাও।  

হারতে হারতে ড্র করা মর্যাদার এই সিরিজজুড়ে ওকস তিন ম্যাচ খেলে ১৮.১৫ গড়ে ১৯ উইকেট নেন। ব্যাট হাতে করেন ৭৯ রান। এরপর সিরিজসেরা নির্বাচিত হন তিনিই। দারুণ এই পারফরম্যান্সে জিতে নেন মাসসেরার পুরস্কারও।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।