ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রথম পাওয়ার প্লে শেষে চাপে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
প্রথম পাওয়ার প্লে শেষে চাপে শ্রীলঙ্কা

শুরুটা করেছেন তাসকিন আহমেদ। এরপর যোগ দিলেন শরিফুল ইসলাম ও সাকিব আল হাসান।

তাই প্রথম পাওয়ার প্লে শেষে ৩ উইকেট হারিয়ে চাপে আছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ১১ ওভারে ৪৯ রান। সাদিরা সামারাবিক্রমা ২২ ও চারিথ আসালাঙ্কা ব্যাট করছেন ৩ রানে।

পাল্লেকেলেতে এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৬৪ রান করে বাংলাদেশ। পুঁজি খুব বেশি নয় তাই জেতার জন্য দরকার ছিল দ্রুত ব্রেক থ্রু। ইনিংসের তৃতীয় ওভারে উইকেটের সূচনা করেন তাসকিন। ১ রান করা দিমুথ করুনারত্নেকে দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড করেন ডানহাতি এই পেসার। এর পরের ওভারে আরেক ওপেনার ১৩ রান পাথুম নিসাঙ্কাকে ফেরান শরিফুল ইসলাম। প্রথম পাওয়ার প্লে শেষ হওয়ার আগে ধুঁকতে থাকা কুশল মেন্ডিসকে আর্মারে বোল্ড করেন সাকিব। তাই ছোট লক্ষ্যে খেলতে নেমে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা।

এর আগে দলের প্রায় সব ব্যাটারদের ব্যর্থতার দিনে অনেকটা একাই লড়াই করেছেন নাজমুল হোসেন শান্ত। যদিও তিনি করতে পারেননি সেঞ্চুরি। ৮৯ রান করে ফেরেন বাঁহাতি এই ব্যাটার।  লঙ্কানদের হয়ে ৪ উইকেট নেন পেসার মাথিশা পাথিরানা। এছাড়া মাহিশ থিকশানা দুটি এবং দুনিথ ওয়েলালাগে, ধনঞ্জয়া ডি সিলভা ও দাসুন শানাকা নেন এক উইকেট।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।