ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

একদিন আগেই একাদশ ঘোষণা করে দিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
একদিন আগেই একাদশ ঘোষণা করে দিল পাকিস্তান

এশিয়া কাপ তো বটেই, পুরো ক্রিকেটবিশ্বের সবচেয়ে আকর্ষণীয় লড়াই ভারত-পাকিস্তান। ম্যাচটিকে ঘিরে ক্রমেই চড়ছে উত্তেজনার পারদ।

মহারণকে সামনে রেখে অপেক্ষার প্রহর গুনছেন ক্রিকেটপ্রেমীরা। তবে এর আগেই চমকে দিল পাকিস্তান। 'ভারতকে চাপে ফেলতে' ম্যাচের একাদশ একদিন আগেই ঘোষণা করে দিল তারা।

আগামীকাল শনিবার শ্রীলঙ্কার পাল্লেকেলেতে মুখোমুখি হবে ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী। সাধারণত ম্যাচের আগে দুই দলের একাদশ ঘোষণা করা হয়। তবে সেই ঐতিহ্যের ব্যত্যয় ঘটিয়ে একদিন আগেই আজ শুক্রবার কোনো পরিবর্তন ছাড়াই একাদশ ঘোষণা করেছে পাকিস্তান।  

এবারের আসরের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের যে দলটি নেপালের বিপক্ষে খেলেছে, ভারতের বিপক্ষেও একই দল মাঠে নামবে। নেপালিদের বিপক্ষে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম একাই ১৫১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন। একই ম্যাচে মিডল অর্ডার ব্যাটার ইফতিখার আহমেদ খেলেন অপরাজিত ১০৯ রানের বিধ্বংসী এক ইনিংস। এটি আবার তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ম্যাচটি পাকিস্তান জিতে নেয় ২৩৮ রানের বিশাল ব্যবধানে।  

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনেই পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানিয়ে দেন, আজকেই একাদশ ঘোষণা করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। হয়েছেও তা-ই। বাবর আশা প্রকাশ করেন, তার দলের মিডল অর্ডারের কাছ থেকে ভালো সমর্থন পাবে টপ অর্ডার- যেখানে ইমাম-উল-হক ও ফখর জামানের সঙ্গে তিনি নিজেও আছেন।  

গত বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। তবে ওয়ানডে ফরম্যাটের হিসাবে দুই দলের সাক্ষাৎ হচ্ছে ৪ বছর পর। সর্বশেষ এই ফরম্যাটে তাদের দেখা হয়েছিল ২০১৯ বিশ্বকাপে। এরপর এশিয়া কাপ ও দুইবার বিশ্বকাপে দেখা হলেও সবই ছিল টি-টোয়েন্টি ফরম্যাটের লড়াই।

পাকিস্তানের একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, নাসিম শাহ এবং হারিস রউফ।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।