ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সময় এসেছে বিশ্বকাপে ভালো করার: সাকিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
সময় এসেছে বিশ্বকাপে ভালো করার: সাকিব সংগৃহীত ছবি

গত ২৭ সেপ্টেম্বর বিশ্বকাপ খেলতে ভারতে গেছে বাংলাদেশ দল। এরপর দুটি প্রস্তুতি ম্যাচও খেলেছে তারা।

কিন্তু এই কয়দিন বিশ্বকাপ পরিকল্পনা নিয়ে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক মন্তব্য করা হয়নি। তবে বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে মুখ খুললেন দলপতি সাকিব আল হাসান। জানিয়ে দিলেন, এবার ভালো কিছু করে দেখানোর জন্যই বিশ্বকাপে গেছে টাইগাররা।

মূল আসর শুরুর আগে আজ আহমেদামাদে অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়ককে নিয়ে 'ক্যাপ্টেন্স মিট' নামক অনুষ্ঠানের আয়োজন করে আইসিসি। সেখানেই বিশ্বকাপ নিয়ে দল ও নিজের পরিকল্পনা এবং লক্ষ্য নিয়ে সাকিব বলেন, ‘আমার মনে হয় আমরা ভালোভাবে প্রস্তুত। ২০১৯ বিশ্বকাপের পর থেকে সর্বশেষ ৪ বছরে, আমরা বাছাই পর্বের (ওয়ানডে সুপার লিগ) পয়েন্ট সিস্টেমে তৃতীয় বা চতুর্থ ছিলাম (তৃতীয়)। দল হিসেবে আমরা বেশ ভালো করেছি। এখন আমাদের সময় এসেছে বিশ্বকাপে ভালো কিছু করে দেখানোর। আমার মনে হয়, আমরা আগে যা করেছি দেশের মানুষ তার চেয়ে বেশি কিছু প্রত্যাশা করছে। ’

ক্যারিয়ারে পঞ্চমবারের মতো বিশ্বকাপ খেলতে গেছেন সাকিব। গত বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন তিনি। আট ম্যাচে করেছিলেন ৬০৬ রান, দুটি সেঞ্চুরির পাশাপাশি ছিল পাঁচটি হাফসেঞ্চুরিও। এবারও এমন কিছুর প্রত্যাশা করছেন সমর্থকরা। তবে এমন প্রত্যাশাকে বাড়তি চাপ মানছেন না সাকিব। তিনি বলেন, ‘আমার মনে হয় ভালো করতে এটা আমাকে সব সময় অনুপ্রাণিত করেছে। ব্যক্তিগতভাবে আমি কখনোই পরিসংখ্যান দেখিনি। আমি সব সময় দলের জন্য অবদান রেখেছি। আমার কাছে দলই আগে। পুরো ক্যারিয়ারে এটাই আমার নীতি। ’

এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আগামী শনিবার (৭ অক্টোবর) সকাল ১১টায় হিমাচলের প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে গড়াবে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।