ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বেয়ারস্টো-মালানে ইংল্যান্ডের দাপুটে শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
বেয়ারস্টো-মালানে ইংল্যান্ডের দাপুটে শুরু

আসরের উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়নসুলভ খেলা উপহার দিতে পারেনি ইংল্যান্ড। কিন্তু বাংলাদেশকে পেয়ে যেন মেলে ধরেছে তাদের ওপেনাররা।

ধর্মশালা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে দলকে দাপুটে শুরু এনে দিয়েছেন জনি বেয়ারস্টো ও দাভিদ মালান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ১০ ওভারে বিনা উইকেটে ৬১ রান। আগ্রাসী ব্যাটিং করা মালান ৩২ ও বেয়ারস্টো ব্যাট করছেন ২৯ রানে। প্রথম পাওয়ার প্লে'র পূর্ণ ফায়দাই লুটলেন তারা।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম ১০ ওভারে তিন পেসারকে আক্রমণে আনেন তিনি। কিন্তু কোনো সুবিধাই পায়নি বাংলাদেশ। উল্টো রিভিউ নষ্ট হয়েছে একটি। মোস্তাফিজুর রহমানের বলে পুল করতে গিয়ে ব্যাটে লাগাতে পারেননি মালান। বল সোজা চলে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে। তবে এর আগে আওয়াজ শোনা গেছে কিছুটা। যদিও বাংলাদেশের আবেদনে সাড়া দেননি আম্পায়ার আহসান রাজা। তাকে ভুল প্রমাণ করতে রিভিউ নেয় বাংলাদেশ। কিন্তু তাতে দেখা যায় বল মালানের ব্যাটে নয়, লেগেছে কাঁধে।

এদিকে,  আগের ম্যাচ থেকে বাংলাদেশের একাদশে পরিবর্তন আনা হয়েছে একটি।  মাহমুদউল্লাহ রিয়াদের পরিবর্তে সুযোগ পেয়েছেন স্পিনার মাহেদী হাসান।

বাংলাদেশের মতো বিশ্বকাপে শুরুটা দুর্দান্ত হয়নি ইংল্যান্ডের। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৯ উইকেটে হারে বর্তমান চ্যাম্পিয়নরা। সেই ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন আনা হয়েছে। সহ অধিনায়ক মঈন আলীর জায়গায় খেলবেন পেসার রিস টপলি।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩

এএইচএস

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।