ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

লিটনের ফিফটির পরও ধুঁকছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
লিটনের ফিফটির পরও ধুঁকছে বাংলাদেশ

গত জুলাইয়ে সর্বশেষ ওয়ানডে ফিফটির দেখা পেয়েছিলেন লিটন দাস। এরপর যেন রান করতেই ভুলে গিয়েছিলেন টাইগার ওপেনার।

অবশেষে ইংল্যান্ডের বিপক্ষে হাসলো তার ব্যাট। পেলেন ফিফটির দেখাও। কিন্তু তা সত্ত্বেও ব্যাটিং বিপর্যয়ের কারণে ধুঁকছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। লিটনের সঙ্গে ব্যাট করছেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম।

লক্ষ্য তাড়ায় নেমে ইংল্যান্ডের দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। দ্বিতীয় ওভারেই রিস টপলির বল বেয়ারস্টোর হাতে তুলে দেন তানজিদ। মাত্র ১ রানে তার বিদায়ের পর ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি শান্ত। তিনি বিদায় নেন গোল্ডেন ডাক মেরে।  

তিনে নামা সাকিব আল হাসানও টিকতে পারেননি। ৯ বলে খেলে ১ রান করে বোল্ড হয়ে ফেরেন তিনি। বাংলাদেশের পড়া এই তিন উইকেটই শিকার করেন টপলি। স্রোতের বিপরীতে হাল ধরেন লিটন দাস। ৩৮ বলে তুলে নেন ফিফটি। এর আগে গত জুলাইয়ে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ফিফটির দেখা পেয়েছিলেন তিনি। এরপর টানা ৫ ম্যাচে ২০ রানের কোটাও পার করতে পারেননি লিটন। আজ দলের বিপদের সময় হাসলো তার ব্যাট।

এর আগে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে নেমেছিল বাংলাদেশ। রংহীন বোলিংয়ে ইংলিশদের বড় রান সংগ্রহ থেকে থামাতে পারেনি দলটি। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান সংগ্রহ করে ইংলিশরা। ব্যাট হাতে ১৪০ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন দলটির ওপেনার ডেভিড মালান। এছাড়া ফিফটির দেখা পান জো রুট (৮২) ও জনি বেয়ারস্টো (৫২)।

বল হাতে বাংলাদেশের স্পিনার মাহেদী হাসান নেন ৪ উইকেট। ৩ উইকেট গেছে পেসার শরিফুল ইসলামের ঝুলিতে। এছাড়া ১টি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও সাকিব।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।