ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বড় হারের পর জরিমানাও গুনতে হচ্ছে বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
বড় হারের পর জরিমানাও গুনতে হচ্ছে বাংলাদেশকে

বিশ্বকাপের শুরুটা দারুণ করলেও দ্বিতীয় ম্যাচে হারতে হয়েছে বাংলাদেশকে। ইংলিশদের আগে ব্যাটিংয়ে পাঠানোর পর রানের ফোয়ার থামাতে পারছিল না টাইগার বোলাররা।

যদিও শেষদিকে নিয়ন্ত্রিত বোলিং দেখা যায়। তবে শেষ ১০ ওভারে বেশি সময়ক্ষেপণ করে জরিমানা গুণতে হচ্ছে সাকিব আল হাসানের দলের।

ধর্মশালায় নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ইংলিশদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে দলটিকে ৩৬৫ রানের বড় সংগ্রহ ছুঁড়ে দেয় মালান-বেয়ারস্টোরা। এই লক্ষ্য তাড়ায় বাংলাদেশ ২২৭ রানের বেশি করতে পারেনি। হারতে হয়েছে ১৩৭ রানের বড় ব্যবধানে।

ম্যাচের শুরুর দিকে যখন ইংলিশরা উড়ছিল, শেষদিকে বোলিংয়ে কিছুটা স্বস্তি লক্ষ্য করা যায়। তবে এতে সময় বেশি নিয়ে ফেলেছে পেসাররা। যে কারণে আইসিসি জরিমানা করেছে বাংলাদেশকে। সংস্থাটি জানায়, বাংলাদেশের ক্রিকেটারদের নিজ নিজ ম্যাচ ফি’র ৫ শতাংশ অর্থ জরিমানা করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ৪৯ ওভার শেষ করে বাংলাদেশ, কমতি ছিল ১ ওভারের।  

নির্ধারিত নিয়ম অনুযায়ী প্রতি ওভারের জন্য ম্যাচ ফি’র ৫ শতাংশ করে জরিমানা করা হয়। তা-ই করা হয়েছে ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের সিদ্ধান্তে। এই জরিমানা অবশ্য মেনে নিয়েছে অধিনায়ক সাকিব আল হাসান। তাই প্রয়োজন পড়েনি কোনো আনুষ্ঠানিক শুনানির।

বাংলাদেশ সময়: ০১০১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।