ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ব্যথায় কাতরানোর নাটক করেছিলেন রিজওয়ান?

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
ব্যথায় কাতরানোর নাটক করেছিলেন রিজওয়ান?

পায়ে ক্র‍্যাম্প নিয়ে খেলে ফেললেন অসাধারণ এক ইনিংস। দলকে এনে দিলেন রেকর্ডগড়া এক জয়।

হয়েছেন ম্যাচসেরাও। তবে ম্যাচ পরবর্তী প্রেজেন্টেশনে এসে মোহাম্মদ রিজওয়ান এমন কিছু বললেন, যা শুনে কেউ হেসে উঠবেন, কেউবা বিস্মিত হবেন।  

হায়দারাবাদে ৩৪৫ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ১২১ বলে ৮ চার ও ৩ ছক্কায় ১৩১ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন রিজওয়ান। তবে একটা পর্যায়ে ব্যথায় কাতরে মাটিতে শুয়ে পড়েন তিনি। দেখে মনে হচ্ছিল আর ব্যাটিং চালিয়ে যেতে পারবেন না। কিন্তু সেই শিঙ্কা উড়িয়ে ব্যাট করলেন সাবলীলভাবেই।  

ম্যাচ সেরার পুরস্কার নিতে আসার সময় তাই রিজওয়ানকে জিজ্ঞেস করা হয়েছিল, তার আসলেই ক্র‍্যাম্প (পেশীতে টান পড়া) হচ্ছিল কি না। এর উত্তরে, ধোঁয়াশাই রেখে দেন রিজওয়ান। মজাচ্ছলে তিনি বলেন, কখনো ক্র‍্যাম্প ছিল, কখনো আবার অভিনয় (হাসি)।

নিজের ইনিংস নিয়ে রিজওয়ান বলেন, ‘এমন পারফরম্যান্স করলে সবসময়ই গর্ব হয়। কাজটা কঠিন ছিল। তবে এভাবে রান তাড়া করার পর তা সত্যিই বিশেষ কিছু। বোলিং ইনিংসের পর ড্রেসিংরুমের সবাই আত্মবিশ্বাসী ছিল যে, আমরা এই রান তাড়া করতে পারব। ’

‘দুর্ভাগ্যবশত তারা বাবর আজমকে দ্রুতই আউট করে, তবে এরপর আমরা ভালো জুটি পেয়েছি। ব্যাটিংয়ের জন্য ভালো উইকেট। আমি আব্দুল্লাহ শফিককে বলেছি যে, ধাপে ধাপে এগোতে হবে। ’

 

বাংলাদেশ সময় : ২২১৯ ঘণ্টা, অক্টোবর ১০,২০২৩
এএইচএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।