ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বুড়ো আঙুলে চিড়, আবারও মাঠের বাইরে উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
বুড়ো আঙুলে চিড়, আবারও মাঠের বাইরে উইলিয়ামসন

লিগামেন্টের ইনজুরি কাটিয়ে লম্বা সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন কেইন উইলিয়ামসন। কিন্তু ফেরার ম্যাচেই আবারও চোটে পড়তে হলো তাকে।

বাঁ হাতের বুড়ো আঙুলে ব্যথার কারণে আহত অবসর হয়েই মাঠ থেকে উঠে যান। যদিও বাংলাদেশের বিপক্ষে তার ব্যাটিং দেখে মনেই হয়নি সদ্যই ইনজুরি কাটিয়ে এসেছেন তিনি।

১০৭ বলে ৭৮ রানের ইনিংস খেলার পথে ইনজুরিতে পড়েন উইলিয়ামসন। নাজমুল হোসেন শান্তর এক থ্রো আঘাত হানে তার বাঁ হাতের বুড়ো আঙুলে। এক্স-রে রিপোর্টে দেখা যায় চিড় ধরা পড়েছে সেখানে। আগামী মাসের আগে ফিট হওয়ার সম্ভাবনা নেই কিউই অধিনায়কের। তাই বলাই যায়, চলতি মাসে বিশ্বকাপে নিউজিল্যান্ডের জার্সিতে আর দেখা যাবে না তাকে।

উইলিয়ামসনের বিকল্প হিসেবে ডাকা হয়েছে টম ব্লান্ডেল। যদিও এই উইকেটরক্ষক ব্যাটারকে স্কোয়াডে যুক্ত করা হয়নি। তবে দলের সঙ্গেই থাকবেন তিনি।

উইলিয়ামসনের চোট নিয়ে কিউই হেড কোচ গ্যারি স্টিড বলেন, 'হাঁটুর চোট কাটিয়ে উঠার জন্য কঠোর পরিশ্রমের পর কেইনের সঙ্গে যা হয়েছে তাতে আমাদের সবারই খারাপ লাগছে। যদিও এটি হতাশাজনক খবর, তবে প্রাথমিক চিকিৎসা আমাদের কিছুটা আশাবাদী করেছে যে, বিশ্রাম ও পুনর্বাসনের পর বিশ্বকাপের পরের অংশে এখনো খেলতে পারবে সে। কেইন অবশ্যই আমাদের দলের অনেক বড় অংশ এবং একজন বিশ্বমানের খেলোয়াড় ও অধিনায়ক। তাই টুর্নামেন্টে ফিরে আসার জন্য আমরা তাকে সমস্ত সুযোগ দিতে চাই। '

বছরের শুরুতে আইপিএল খেলতে গিয়ে লিগামেন্ট ছিঁড়ে যায় উইলিয়ামসনের। এরপর বিশ্বকাপের ঠিক আগের প্রস্তুতি ম্যাচে দলে ফেরেন তিনি। তবে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামলেও মূল ম্যাচের প্রথম দুটিতে ছিলেন না কিউই অধিনায়ক। বিশ্বকাপের আগে অস্ত্রোপচার হলেও টুর্নামেন্টের স্কোয়াডে রাখা হয়েছে সাউদিকে।  
 

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।