ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের সবচেয়ে সফল অলরাউন্ডার সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
বিশ্বকাপের সবচেয়ে সফল অলরাউন্ডার সাকিব

আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর কাটিয়ে ফেললেও অলরাউন্ডার হিসেবে এখনো সেরাদের কাতারে সাকিব আল হাসান। রেকর্ড ভাঙা-গড়ার খেলা তার কাছে নতুন কিছু নয়! এবার বিশ্বকাপে মঞ্চেও অনন্য এক রেকর্ড নিজের করে নিলেন তিনি।

গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ৪০ রান ও বোলিংয়ে এক উইকেট নিয়েছেন সাকিব। তাতে বিশ্বকাপে সবচেয়ে সফল অলরাউন্ডারের খেতাবটি নিজের করে নিলেন তিনি। পাঁচটি আসর খেলে এখন পর্যন্ত ৩২ ম্যাচে ১ হাজার ২০১ রান ও ৩৯ উইকেট শিকার করেছেন বাংলাদেশ অধিনায়ক। যা নেই আর কোনো অলরাউন্ডারের।  

বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সাকিব পেছনে ফেলেছেন ক্রিস গেইল (১১৮৬) ও লঙ্কান কিংবদন্তি সনাৎ জয়সুরিয়াকে (১১৬৫)। এবারের আসরে বাংলাদেশের বাকি আছে আরও ছয় ম্যাচ। তাই সাকিবের কাছে সুযোগ আছে এই তালিকার সেরা পাঁচে ঢোকার। চার ও পাঁচে থাকা ব্রায়ন লারা ও এবি ডি ভিলিয়ার্স তার হাতের নাগালেই আছেন।  ২৩ ম্যাচ খেলে ডি ভিলিয়ার্স করেছেন ১২০৭ রান। অন্যদিকে ৩৪ ম্যাচে ১২২৫ রান করেছেন লারা।

সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকাতেও উন্নতি হয়েছে সাকিবের। পেছনে ফেলেন ৩৮ উইকেট নেওয়া প্রোটিয়া কিংবদন্তি অ্যালান ডোনাল্ডকে। যিনি এখন বাংলাদেশেরই পেস বোলিং কোচ।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।