ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাকিব এখন পর্যবেক্ষণে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস, পুনে থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
সাকিব এখন পর্যবেক্ষণে

সাকিব আল হাসানের চোট নিউজিল্যান্ডের সঙ্গে হারের দিনে এসেছিল বড় অস্বস্তি হয়ে। ব্যাটিংয়ের সময়ে ক্র্যাম্প হওয়ার পরও অবশ্য ঠিকই ১০ ওভার বল করেন সাকিব।

তবে ম্যাচের পর তাকে নিয়ে যাওয়া হয় স্ক্যানিংয়ে।

তার ফলটা কী? এমন প্রশ্নের উত্তরে স্পষ্ট করে কিছু জানায়নি বিসিবি। সকালে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন অবশ্য জানিয়েছিলেন, ব্যথা কমেছে। ভারতের বিপক্ষে ১৯ অক্টোবর তার খেলার ব্যাপারেও আশাবাদী ছিলেন তিনি। যদিও বিসিবি বলছে, এখনও পর্যবেক্ষণে আছেন সাকিব।

ফিজিও বায়জেদুল ইসলাম এক বিবৃতিতে বলেছেন, ‘ব্যাটিং করার সময় বাঁ পায়ের পেশিতে অস্বস্তিবোধ করছিলেন এই খেলোয়াড় (সাকিব আল হাসান)। এরপর তিনি ফিল্ডিং করেছেন এবং নিজের ১০ ওভারের কোটা পূরণ করেছেন। ম্যাচের পর তার এমআরআই স্ক্যান করানো হয়েছে এবং আগামী ম্যাচের জন্য আমরা তার ফিটনেস পর্যবেক্ষণ করবো। আমরা তার প্রতিদিনের অগ্রগতি মূল্যায়ণ করবো এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেব। ’

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি দিনের বেলায় অতিরিক্ত গরমে ব্যাটিংয়ে নামতে হয় সাকিবকে। শরীরের ভার কমাতে স্পিনারদের হেলমেট ছাড়াই খেলার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু ব্যাটিংয়ের মাঝপথেই পায়ের পেশিতে টান পড়ে তার। ক্র্যাম্পে ভুগতেও দেখা যায় তাকে।

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি বাংলাদেশের অধিনায়ক। ৫১ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪০ রানে সাজঘরে ফিরতে হয় তাকে। এছাড়া বল হাতেও ছিলেন নিষ্প্রভ। ১০ ওভারে ৫৪ রান খরচে শিকার করেন মাত্র এক উইকেট।

বাংলাদেশ সময় : ২২৩১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।