ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

গ্যালারিতে শুধুই ভারতীয় সমর্থক দেখে হতাশ আর্থার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
গ্যালারিতে শুধুই ভারতীয় সমর্থক দেখে হতাশ আর্থার

ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ সবচেয়ে আরাধ্য। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই বলে কথা! মাঠ ছাপিয়ে যা ছড়িয়ে পুরো ক্রিকেটবিশ্বেই।

তবে খেলোয়াড়দের বাইরে এই লড়াইয়ে সবচেয়ে বেশি সামিল হন দুই দেশের ক্রিকেটপ্রেমী দর্শকরা। পুরোটা সময় গ্যালারি মাতিয়ে রাখেন তারা। কখনো কখনো তুমুল উত্তেজনা বিরাজ করে দর্শকসারিতে। স্লোগান-পাল্টা স্লোগান আর গানে গানে ভরে ওঠে স্টেডিয়াম। গ্যালারির একদিকে নীল রংয়ের আধিক্য, তো আরেকদিকে সবুজের। হাতে দুই দেশের পতাকা আর গগনবিদারী চিৎকারে প্রকম্পিত আকাশ-বাতাস।  

উত্তাপে ভরা এমন গ্যালারি ভারত-পাকিস্তান ম্যাচের সবচেয়ে আকর্ষণীয় দিকগুলোর একটি। তার ওপর আবার ভারতের মাটিতে খেলা। কিন্তু আহমেদাবাদের ১ লাখ ৩০ হাজার আসনবিশিষ্ট নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আজকের ম্যাচে সেই চিত্র একেবারেই অনুপস্থিত ছিল। কারণ গ্যালারি ভর্তি শুধুই ভারতীয় সমর্থক। পাকিস্তানের কোনো দর্শক নেই। একতরফা এমন গ্যালারি নিয়েই ভারতের কাছে হারের পর প্রশ্ন তুললেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার। এমনকি ম্যাচটি যে আইসিসির কোনো ইভেন্টের, আর্থারের কাছে এমনটা মনেই হয়নি। এমনকি গ্যালারি থেকে ভেসে আসা গান নিয়েও আপত্তি জানিয়েছেন তিনি।

ম্যাচ হারের পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে আর্থার বলেন, 'এটাকে (ম্যাচ) আইসিসির ইভেন্ট মনে হয়নি। এটা অনেকটা দ্বিপাক্ষিক সিরিজ কিংবা বিসিআইয়ের ইভেন্টের মতো ছিল। (খেলার সময়) আমি দিল দিল, পাকিস্তান (গান) শুনতে পাইনি। '

মূলত ভিসা জটিলতার কারণে এখনো ভারতে বিশ্বকাপ দেখতে  আসতে পারছেন না পাকিস্তানি সমর্থকরা। এমনকি জটিলতায় আটকে গেছেন পাকিস্তানের সাংবাদিকরাও। তাদের অনুপস্থিতিতেই  খেলতে হয়েছে বাবর আজমদের। ফলে দীর্ঘদিন পর ভারতের মাটিতে খেলতে গিয়ে ভালোই বেগ পোহাতে হয়েছে তাদের। তবে এটাকে অজুহাত হিসেবে দেখছেন না পাকিস্তানের কোচ আর্থার।  তিনি বলেন, কিন্তু আমি এটাকে অজুহাত হিসেবে ব্যবহার করতে চাইছি না। এটা ছিল আমরা কীভাবে আজ রাতে ভারতের খেলোয়াড়দের সঙ্গে লড়াইটা কেমন কীভাবে করা যায় সেটাই ছিল আসল ব্যাপার।

এর আগে আকর্ষণের কেন্দ্রে থাকা ম্যাচটিতে ভারতের কাছে পাত্তাই পায়নি পাকিস্তান। ভারতকে মাত্র ১৯২ রানের লক্ষ্য দিয়ে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছেন বাবর-রিজওয়ানরা। ব্যাট হাতে ৬৩ বলে ৮৬ রান করে দলের জয়ে বড় অবদান রেখেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এ নিয়ে টানা আট বিশ্বকাপ ম্যাচে পাকিস্তানকে হারালো ভারত।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘন্টা, অক্টোবর ১৫, ২০২৩
এমএইচএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।