ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের ম্যাচসেরার পুরস্কার উৎসর্গ করলেন মুজিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের ম্যাচসেরার পুরস্কার উৎসর্গ করলেন মুজিব

ইংরেজি বলায় খুব একটা পটু নন মুজিব উর রহমান। কিন্তু ম্যাচ-সেরা হয়েছেন যেহেতু, এর ওপর হারিয়েছেন বিশ্বচ্যাম্পিয়নদের, তাই তার অনুভূতি জানাই তো তখন সবচেয়ে আকাঙ্ক্ষিত জিনিস।

ইংরেজির ঝামেলা এড়াতে ঢাল হয়ে দাঁড়ালেন রশিদ খান। এরপর মুজিবের বলা পশতু ভাষার বাক্যগুলো ইংরেজিতে অনুবাদ করে বুঝিয়ে দেন তিনি।  

দুজনই আফগানিস্তানের স্পিন বিভাগের দায়িত্ব সামলাচ্ছেন অনেকদিন ধরে। নির্ভরতার কাজটা আজ বেশ ভালোভাবেই করেন তারা। তাদের হাত ধরেই বিশ্বকাপে আজ ইংল্যান্ডকে ৬৯ রানে হারিয়েছে আফগানিস্তান। এখন পর্যন্ত নিজেদের ইতিহাসে এটিকে তাদের সেরা জয় বললেও ভুল হবে না। আর এই জয়ের অন্যতম কাণ্ডারি মুজিব। ব্যাট হাতে ১৬ বলে ২৮ রানের ক্যামিও ইনিংস খেলার পর বোলিংয়ে ৫১ রান খরচে শিকার করেন তিন উইকেট। সাজঘরে ফেরান জো রুট, হ্যারি ব্রুক ও ক্রিস ওকসের মতো বিপজ্জনক ব্যাটারদের।

এমন আনন্দের দিনে ম্যাচসেরার পুরস্কারটা ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত লোকেদের উৎসর্গ করলেন মুজিব। কদিন আগেই আফগানিস্তানে ভয়াবহ ভূমিকম্পে প্রাণ যায় হাজারো মানুষের, এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছেন এর চেয়েও বেশি। তাদের পাশে দাঁড়াতে বিশ্বকাপের ম্যাচ ফি'র পুরো অর্থই দান করার ঘোষণা দিয়েছেন রশিদ। এবার তাদের ভারাক্রান্ত মনে কিছুটা আনন্দের খোরাক জাগিয়ে তুললেন ক্রিকেটাররা।  

ম্যাচসেরার পুরস্কার নিয়ে মুজিব বলেন, 'দেশে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত লোকেদের প্রতি এই পুরস্কার উৎসর্গ করছি আমি। একটা দল ও একজন খেলোয়াড় হিসেবে আমরা এটাই করতে পারি। ' 

মুজিবের সুর ধরে রশিদ বলেন, 'আফগানিস্তানে খুশির একমাত্র উৎস ক্রিকেট। সম্প্রতি সেখানে হওয়া ভূমিকম্পে অনেকেই নিজের সর্বস্ব হারিয়েছেন।  এই জয় কিছুটা হলেও তাদের আনন্দ দেবে। এই জয় তাদের জন্য। '

ইংল্যান্ডকে হারানোর পর তিন ম্যাচে এক জয়ে দুই পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে উঠেছে আফগানিস্তান। যদিও বিশ্বকাপে তাদের শুরুটা হয়েছিল হারের হতাশায়। প্রথম দুই ম্যাচে হেরে যায় বাংলাদেশ ও ভারতের কাছে। কিন্তু আত্মবিশ্বাস তলানিতে থাকা সত্ত্বেও বিশ্বচ্যাম্পিয়নদের স্রেফ উড়িয়ে দিয়েছে তারা।

বাংলাদেশ সময়ঃ ২৩০৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩

এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।