ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের বিপক্ষে লিটনের ডাবল সেঞ্চুরি করার সামর্থ্য ছিল : সুজন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস, পুনে থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
ইংল্যান্ডের বিপক্ষে লিটনের ডাবল সেঞ্চুরি করার সামর্থ্য ছিল : সুজন

মাঠের পারফরম্যান্স যাচ্ছে না খুব একটা ভালো। লিটন দাস এর মধ্যেই রোববার বিতর্কে জড়ান সাংবাদিকদের নিয়ে।

টিম হোটেল থেকে তাদের বের করে দিতে বলেন তিনি। পরে অবশ্য এজন্য দুঃখ প্রকাশও করেছেন।  

তবে এই সময়ে বাংলাদেশের জন্য বেশি দরকার লিটনের ব্যাটে রান। বিশ্বকাপে প্রথম তিন ম্যাচের দুটিতেই হেরে যাওয়া বাংলাদেশের ঘুরে দাঁড়াতে ভীষণ প্রয়োজন সেটি। ওয়ানডেতে শেষ আট ইনিংসে একবারই নিজের রানকে দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পেরেছেন লিটন।

ইংল্যান্ডের বিপক্ষে ৬৬ বলে ৭৬ রানের ওই ইনিংস অবশ্য দলে কোনো ভূমিকা রাখতে পারেনি। পরের ম্যাচেই জন্মদিনের দিন নিউজিল্যান্ডের বিপক্ষে গোল্ডেন ডাক মেরে বিদায় নেন লিটন। তার ব্যাটে সবশেষ সেঞ্চুরির দেখা মিলেছিল ৩৪ ইনিংস আগে, গত বছরের ফেব্রুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে।

লিটনের ব্যাটে আবার কবে সেঞ্চুরির দেখা মিলবে? এমন প্রশ্নের উত্তরে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, ‘আমার মনে হয় এই প্রশ্নের উত্তরটা আপনাদের কাছেও আছে। আপনারাও জানেন লিটন ক্লাস প্লেয়ার। অবশ্যই ও যে মানের খেলোয়াড় সেভাবে সে ধারাবাহিক হচ্ছে না। একটা ম্যাচে রান করার পর সে পরের ম্যাচে রান করতে অনেক সময় নিচ্ছে। ’

‘সে অনেক চেষ্টা করছে, আমি মনে করি লিটনের মধ্যে সেই ক্ষমতা আছে যে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করতে পারে। কিন্তু হচ্ছে না, ধরেন শেষ ম্যাচেও ইংল্যান্ডের সঙ্গে সে ৭৬ রান করে আউট হল...২১ ওভারের সময় আউট হয়েছে আরও ২৯ ওভার বাকি ছিল। ওই সময় ব্যাটিং করলে ওর দুইশো করার সামর্থ্য ছিল। শেষ ম্যাচে সে যখন খেলল তখন কঠিন ছিল, সে প্রথম বলে আউট হয়ে গিয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।