ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

আফগানিস্তানকে ২৮৯ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
আফগানিস্তানকে ২৮৯ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

আফগানিস্তানের বিপক্ষে তিন ব্যাটার উইল ইয়াং, টম ল্যাথাম ও গ্লেন ফিলিপসের ফিফটিতে ২৮৮ রানের সংগ্রহ দাঁড় করাল নিউজিল্যান্ড।

আজ চেন্নাইয়ে টস জিতে কিউইদের আগে ব্যাটিংয়ে পাঠায় আফগানরা।

চোটের কারণে এই ম্যাচে ছিলেন না নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তার জায়গায় একাদশে সুযোগ পেয়েই ফিফটি হাঁকিয়েছেন ইয়াং।  

নিংসের শুরুটা অবশ্য ভালো হয়নি কিউইদের। ব্যক্তিগত ২০ রানে ফেরেন ওপেনার ডেভন কনওয়ে। দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটিতে বড় সংগ্রহের পথে রাখেন উইল ও রাচিন রবীন্দ্র।

তবে ইনিংসের ২১তম ওভারে আজমতউল্লাহ ওমরজাইয়ের জোড়া শিকারে ফেরেন দুজন। রাচিন ৩২ ও ইয়াং করেন ৫৪ রান। ড্যারিল মিচেলকে থিতু হতে দেননি রশিদ খান। যদিও খুব একটা বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডের।

এরপর প্রতিরোধ গড়েন ল্যাথাম ও ফিলিপস। পঞ্চম উইকেটে ১৪৪ রানের জুটি গড়েন দুজন। অর্ধশতক করে দুজনই হাঁটছিলেন শতকের দিকে। তবে ইনিংসের ৪৮তম ওভারে নাভিন উল হকের জোড়া আঘাতে ফেরেন তাঁরা। ফিলিপস ৮০ বলে ৭১ ও ল্যাথাম ৭৪ বলে ৬৮ রান করেন। শেষদিকে মার্ক চাপম্যানের ১২ বলে ২৫ ও মিচেল স্যান্টনারের ৫ বলে ৭ রানে ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে কিউইরা পায় ২৮৮ রানের সংগ্রহ।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।