ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ বোলিং অ্যাটাককে ‘দন্তহীন’ বললেন গাভাস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
বাংলাদেশ বোলিং অ্যাটাককে ‘দন্তহীন’ বললেন গাভাস্কার

দারুণ শুরুর পরও দলকে ভালো সংগ্রহ এনে দিতে পারেননি ব্যাটাররা। ২৫৬ রানের পুঁজি নিয়ে বোলারদের লড়াই করার মতো কিছুই ছিল না বলা যায়।

তার ওপর একাদশে ছিলেন না সাকিব আল হাসান। তাই বিরাট কোহলির অসাধারণ সেঞ্চুরিতে সেই লক্ষ্য অনায়াসেই পেরিয়ে যায় ভারত। আর বাংলাদেশকে মানতে হয় ৭ উইকেটের হার।

ভারত দাপুটে জয় পেলেও দলটির দুই ব্যাটারের ওপর খেপেছেন সুনীল গাভাস্কার। কিংবদন্তি এই ব্যাটারের মতে, বাংলাদেশের বোলিং অ্যাটাক ছিল দন্তহীন। এমন বোলিংয়ের সামনে শ্রেয়াস আইয়ার ও শুভমান গিলের উইকেট বিলিয়ে দিয়ে আসা কোনোভাবে মানতে পারেননি তিনি।

গাভাস্কার বলেন, ‘সে তার ধৈর্য হারিয়ে ফেলে। ১৯ রানে ব্যাটিং করছিল আর উইকেট ছুড়ে দিয়ে আসে, শুভমান গিলও ফিফটির পর তার উইকেট ছুড়ে দিয়ে আসে। কোহলি কখনোই তেমনটা করে না। সে খুব কমই নিজের উইকেট বিলিয়ে দিয়ে আসে। তার উইকেট নিতে বোলারদের খাটতে হয় এবং ঠিক এটাই দরকার। ৭০-৮০'র ঘরে পৌঁছেই সে বুঝতে পারে সেঞ্চুরি করার সুযোগ আছে তার এবং  সেটা তুলে নিয়েছে, কেন নেবে না? সেঞ্চুরি তো আর প্রতিদিন আসে না। ’

আইয়ার ও গিলের সমালোচনা করে গাভাস্কার বলেন, ‘সেঞ্চুরি কীভাবে করতে হয় তা জানতে হবে এবং এটা শ্রেয়াস আইয়ার ও শুভমান গিলের জন্য গুরুত্বপূর্ণ। গিল অন্তত সেঞ্চুরি পাচ্ছেন, কিন্তু আইয়ার পাচ্ছেন না। এমন ভালো উইকেট ও দন্তহীন বোলিং অ্যাটাকের সামনে চার নম্বরে ব্যাট করার সুযোগ পাচ্ছে সে এবং এই সুযোগ ছুড়ে ফেলে দিল। ’

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।