ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ জেতানো ধোনির সেই ছক্কা যত্ন করে রাখা ওয়াংখেড়েতে

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
বিশ্বকাপ জেতানো ধোনির সেই ছক্কা যত্ন করে রাখা ওয়াংখেড়েতে

ভারতের মুম্বাই থেকে: ওয়াংখেড়ে স্টেডিয়ামে ঢুকে ঘুরে বেড়ানো মানে ইতিহাসের রোমাঞ্চে পা পড়া। উবারের গাড়িটা এসে যেখানে থামলো, সামনেই বড় করে লেখা ‘ভিনু মানকড় গেট’।

নামটা বোধ হয় আগেও শুনেছেন- মানকাডিংয়ের খাতিরে। কিন্তু তিনি মুম্বাইয়ের কিংবদন্তি ক্রিকেটার।  

এরপর পথ ধরতেই বিজয় মার্চেন্ট স্ট্যান্ড। তার খুলে দেওয়া ‘মুম্বাই স্কুল অব ব্যাটসম্যানশিপের’ পরের প্রজন্ম শচীন টেন্ডুলকার ও সুনীল গাভাস্কার। তাদের দুজনের নামেও স্ট্যান্ড আছে ওয়াংখেড়েতে। আছে দিলীপ বেঙ্গসরকার কিংবা অভিনেতা দ্বারকা দিভিচির নামে স্ট্যান্ডও।  

তবুও ওয়াংখেড়েতে আলাদা একটা জায়গা সহজেই নজর কাড়বে। ‍মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠের দুটি চেয়ার। পেছনে বড় করে ইংরেজি ও হিন্দিতে লেখা ‘ওয়াংখেড়ে স্টেডিয়াম’। সামনে রাখা দুটি চেয়ার। উপরে বড় করে লেখা ‘আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০১১; ভিক্টোরি মেমোরিয়াল স্ট্যান্ড’। পাশেই রাখা বিশ্বকাপের দুটি রেপ্লিকা ট্রফি।

মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্যাভিলিয়নের ‘জে-২৮২’ ও ‘জে-২৮৬’ নম্বর স্ট্যান্ডে এসে আছড়ে পড়েছিল ২০১১ বিশ্বকাপের ফাইনাল জেতানো ধোনির ওই ছক্কা। শ্রীলঙ্কার বিপক্ষে ২৭৫ রানের লক্ষ্যে খেলতে নামা ভারতের হয়ে ৯১ বলে ৭৯ রান করে ম্যাচসেরাও হয়েছিলেন ধোনি।

গত আইপিএলের সময় ওই দুটি সিট আলাদা করে রাখা হয়েছিল। তখন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে আসা ধোনি নিজেই উদ্বোধন করেছিলেন। এই বিশ্বকাপ শুরু হওয়ার আগেই সেটি বদলে দুটি সোফা করে দিয়েছে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।