ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মারক্রামকে ফিরিয়ে জুটি ভাঙলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
মারক্রামকে ফিরিয়ে জুটি ভাঙলেন সাকিব

দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা। কিন্তু কুইন্টন ডি কক ও এইডেন মারক্রামের ব্যাটে চড়ে কাঠিয়ে ওঠে কঠিন মুহূর্ত।

থিতু হয়ে উল্টো বাংলাদেশের ওপরই চাপ সৃষ্টি করতে থাকেন তারা। অবশেষে মারক্রামকে ফিরিয়ে ১৩১ রানের এই জুটি ভাঙেন সাকিব আল হাসান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩২ ওভারে ১৭৪ রান।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ইনিংসের দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট শিকারের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের বলে কাট করতে গিয়ে স্লিপে ক্যাচ দেন হেনড্রিকস। কিন্তু তা তালুবন্দী করতে পারেননি তানজিদ হাসান তামিম। শূন্য রানে জীবন পাওয়া হেনড্রিকস থামেন ১৯ বলে ১২ রান করে। সপ্তম ওভারে ওবল সিমে করা ডেলিভারিতে তার ডিফেন্স চূর্ণ করে দেন শরিফুল। দলীয় ৩৩ রানে প্রথম ব্রেকথ্রু পায় বাংলাদেশ।

পরের ওভারে ডুসেনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মিরাজ। তার করা সোজা ডেলিভারিতে অ্যাক্রস দ্য লাইনে খেলতে গিয়ে বিপদ ডেকে আনেন এক রান করা এই ব্যাটার। পাওয়ার প্লেতে চাপে পড়ার পরও ডি ককের ব্যাটিং করছিলেন একই মেজাজে। ৪৮ বলে তুলে নেন ক্যারিয়ারের ৩১তম ফিফটি। ১৫০তম ওয়ানডে খেলতে নামা বাঁহাতি এই ওপেনার আছেন দারুণ ছন্দে।

কিন্তু তাকে দারুণ সঙ্গ দিতে থাকে মারক্রাম ফিরে যান ফিফটির পরপরই। দলীয় ১৬৭ রানে তাকে লিটন দাসের ক্যাচে পরিণত করেন সাকিব। ৬৯ বলে ৭ চারে ৬০ রান করে ফেরেন প্রোটিয়া অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।