ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে পাথিরানার বদলে লঙ্কান দলে ম্যাথিউস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
বিশ্বকাপে পাথিরানার বদলে লঙ্কান দলে ম্যাথিউস

পরপর তিন বিশ্বকাপে খেললেও এবারের আসরে দলে রাখা হয়েছিল না তাকে। কিন্তু মাথিশা পাথিরানার চোট কপাল খুলে দিল অ্যাঞ্জেলো ম্যাথিউসের।

বিশ্বকাপের বাকি আসরে জন্য অভিজ্ঞ এই অলরাউন্ডারকে স্কোয়াডে ঢুকিয়েছে শ্রীলঙ্কা।

গত ১০ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলার সময় কাঁধের ইনজুরিতে পড়েন পাথিরানা। এরপর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেননি ডানহাতি এই পেসার। তখনই ভারতে উড়িয়ে আনা হয় ম্যাথিউসকে।

৩৬ বছর বয়সি ম্যাথিউস সবশেষ ওয়ানডে খেলেছিলেন গত জুনে আফগানিস্তানের বিপক্ষে। ২২১ ম্যাচ খেলে এই ফরম্যাটে ৫ হাজার ৮৬৫ রান করেছেন তিনি, উইকেট নিয়েছে ১২০টি। অভিষেকের পর থেকেই ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ছিলেন দলের নিয়মিত সদস্য। ২০১৫ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেন তিনি।

এদিকে বিশ্বকাপে দুই ম্যাচ খেলে বেশ খরুচে ছিলেন পাথিরানা। 'বেবি মালিঙ্গা' খ্যাত এই পেসার দুই শিকার করে ওভারপ্রতি রান দেন প্রায় ১০ করে। পাথিরানার আগে লঙ্কান বিশ্বকাপ স্কোয়াড থেকে ইনজুরির কারণে ছিটকে পড়েন অধিনায়ক দাসুন শানাকা। তার নেতৃত্বের ভার এখন কুশল মেন্ডিসের হাতে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।