ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

উইলিয়ামসনকে ফেরালেন তাইজুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
উইলিয়ামসনকে ফেরালেন তাইজুল

ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি এসেছিল তার ব্যাট থেকে। বাংলাদেশকে ভুগিয়েছেন অনেক।

তবে দ্বিতীয় ইনিংসে অল্পতেই ফিরতে হলো কেইন উইলিয়ামসনকে। তাইজুল ইসলামের এলবিডব্লিউর ফাঁদে পড়ে মাত্র ১১ রানেই বিদায় নেন ডানহাতি এই ব্যাটার।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে প্রথম টেস্টে ৩৩২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।  এতো রান তাড়া করে জয়ের রেকর্ড নেই কিউইদের। জবাব দিতে নেমে শুরুতেই ধাক্কা খায় তারা। ইনিংসের প্রথম ওভারে ওপেনার টম ল্যাথামকে শূন্য রানে ফেরান শরিফুল ইসলাম। এরপর দশম ওভারের শেষ বলে তাইজুলের শিকার হন উইলিয়ামসন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১১ ওভারে ২ উইকেটে ২৭ রান। ডেভন কনওয়ে ১৬ ও হেনরি নিকোলস ব্যাট করছেন ০ রানে।

এর আগে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ২১২ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে বাংলাদেশ। দিনের প্রথম ওভারে কোনো উইকেট হারায়নি তারা। কিন্তু সাউদির করা দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দেন শান্ত। ১৯৮ বলে ১০৫ রানের দুর্দান্ত একটি ইনিংসের ইতি হয় তাতে।  

এরপর মুশফিকুর রহিমের সঙ্গী হয়েছিলেন শাহাদাৎ হোসেন দীপু। কিন্তু তিনি বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি। অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৯ বলে ১৮ রান করে এলবিডব্লিউ হয়েছেন তিনি।

মুশফিকও হন এলবিডব্লিউ। ১১৬ বলে ৬৭ রান করার পর এজাজ প্যাটেলকে এগিয়ে এসে খেলতে গিয়ে হন এলবিডব্লিউ। পরে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। তিন স্বীকৃত ব্যাটারকে হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। এরপর হাল ধরেন মেহেদী হাসান মিরাজ।  

কিন্তু তিনি হাফ সেঞ্চুরি তুলে নিলেও অপর পাশের ব্যাটাররা লম্বা সময় সঙ্গ দিতে পারেননি। ২৭ বলে ১০ রান করেন নুরুল হাসান সোহান, ৭ বলে ১০ রান আসে শরিফুলের ব্যাট থেকে। ৩৩৮ রানে অলআউট হয় বাংলাদেশ।  ৭৬ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন মিরাজ।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩ 

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।