ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরিতে চট্টগ্রামের রানপাহাড়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
তানজিদের দুর্দান্ত সেঞ্চুরিতে চট্টগ্রামের রানপাহাড় ছবি: সোহেল সরওয়ার

বিপিএলের শেষ চার নিশ্চিতের লড়াইয়ে খুলনা টাইগার্সের বিপক্ষে রানের পাহাড় গড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ব্যাট হাতে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়ে যেখানে মূল ভূমিকা রেখেছেন তানজিদ হাসান তামিম।

 

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ টস জিতে ব্যাটিং বেছে নেয় চট্টগ্রাম। তবে শুরুটা ভালো হয়নি তাদের। দ্বিতীয় ওভারেই ওপেনার মুহাম্মদ ওয়াসিম ফেরেন ব্যক্তিগত ১ রানে। তবে সেখান থেকেই হাল ধরেন তানজিদ হাসান। একপ্রান্তে একাই ব্যাট হাতে ঝড় তোলেন এই বাঁহাতি ওপেনার।  

ঘুরে দাঁড়ানোর পথে তানজিদ প্রথমে সৈকত আলীর সঙ্গে গড়েন ৫৬ রানের জুটি। যেখানে সৈকতের অবদান মাত্র ১৮ রান। এরপর টম ব্রুসের সঙ্গে তানজিদের জুটিতে আসে ১১০ রান। মূলত এই জুটিতেই বড় সংগ্রহের ভিত্তি পায় চট্টগ্রাম। আগ্রাসী ব্যাটিংয়ে তানজিদ মাত্র ৫৮ বলে তুলে নেন বিপিএলে নিজের প্রথম সেঞ্চুরি। বিপিএলের ইতিহাসে যা ৩২তম সেঞ্চুরি।

এবারের বিপিএলে তৃতীয় ব্যাটার হিসেবে সেঞ্চুরির দেখা পেলেন তানজিদ। এর আগে তাওহীদ হৃদয় ও উইল জ্যাকস পেয়েছেন তিন অঙ্কের দেখা। দুজনেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের খেলোয়াড়। তানজিদ অবশ্য সেঞ্চুরির পরও ছুটছিলেন। কিন্তু ১৯তম ওভারের শুরুতেই ওয়েইন পারনেলের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি।  

তানজিদ বিদায়ের আগে ১১৬ রান করেন মাত্র ৬৫ বলে। হাঁকিয়েছেন ৮টি করে চার ও ছক্কা। আর শেষদিকে ২৩ বলে ৩৬* রান করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ব্রুস।  

বল হাতে খুলনার পারনেল, নাসুম আহমেদ, জেসন হোল্ডার ও মুকিদুল ইসলাম ১টি করে উইকেট নিয়েছেন।

নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ১৯২ রান।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।