ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলের সেরা খেলোয়াড় হবে সাকিব: স্যামি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
বিপিএলের সেরা খেলোয়াড় হবে সাকিব: স্যামি

চোখের সমস্যার কারণে এবারের বিপিএলে সাকিব আল হাসানের খেলা নিয়েই ছিল সংশয়। কেউ কেউ তো তাকে বাতিলের খাতায় ফেলে দিচ্ছিলেন।

কিন্তু তিনি মাঠে নামতেই সব সংশয় উড়ে গেল। সময়ের সঙ্গে সঙ্গে ব্যাটে-বলে অনবদ্য ভূমিকায় দেখা যাচ্ছে তাকে।  

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ও দলটির বর্তমান কোচ (ওয়ানডে ও টি-টোয়েন্টি) ড্যারেন স্যামির ভবিষ্যদ্বাণী, এবারের বিপিএলের সেরা খেলোয়াড় হবেন রংপুর রাইডার্সের হয়ে খেলা সাকিব। যদিও বিপিএল-সেরা হওয়া বিশ্বসেরা অলরাউন্ডারের জন্য নতুন কিছু নয়। আগের ৯ আসরের ৪টিতেই টুর্নামেন্ট-সেরা হয়েছেন তিনি।  

তবে এবারের আসর সাকিবের জন্য কিছুটা আলাদা। চোখের সমস্যার কারণে প্রথম পাঁচ ম্যাচে মাত্র ৪ রান করেছিলেন তিনি। এর মধ্যে ২টিতে আবার বোলিংটাও করতে পারেননি। কিন্তু লিগ পর্ব শেষে সেই সাকিবের নামের পাশে এখন ২৪৯ রান; স্ট্রাইক রেট ১৬৮! বল হাতে নিয়েছেন ১৭ উইকেট।  

ঘুরে দাঁড়িয়ে এমন দারুণ অলরাউন্ড পারফরম্যান্সের কারণেই সাকিবের হাতে উঠবে টুর্নামেন্ট-সেরার পুরস্কার, এমনটাই মত স্যামির। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির হয়ে কাজ করতে পাকিস্তানে আছেন তিনি। সেখান থেকেই এক ভিডিও বার্তায় টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী এই ক্যারিবীয় বলেন, 'একজন অলরাউন্ডার হিসেবে আমি বেছে নেবো সাকিবকেই। সে ব্যাট হাতে রান করছে, বল হাতে ইচ্ছে উইকেটও। আমার চোখে বিপিএলের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়। '

সাকিবের পাশাপাশি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের খেলোয়াড় তাওহিদ হৃদয়কেও টুর্নামেন্ট-সেরার অন্যতম দাবিদার মনে করেন স্যামি। একইসঙ্গে তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী, আসরে সবচেয়ে বেশি ছক্কার মালিক হবেন তাওহিদ। এখন পর্যন্ত এবারের বিপিএলে ২০টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। সমানসংখ্যক ছক্কা আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ওপেনার তানজিদ হাসান তামিমেরও। দুজনেই পেয়েছেন সেঞ্চুরির দেখাও। তবে স্যামির চোখে এগিয়ে আছেন হৃদয়।

বল হাতে এবারের বিপিএলে এখন পর্যন্ত সবচেয়ে সফল শরিফুল ইসলাম। তার ঝুলিতে আছে ২০টি উইকেট। কিন্তু তার দল দুর্দান্ত ঢাকা লিগ পর্বে সবচেয়ে কম পয়েন্ট (২) সংগ্রহ করে বিদায় নিয়েছে। যে কারণে তার পক্ষে উইকেটসংখ্যা বাড়ানোর সুযোগ নেই। তাই শরিফুল নয়, স্যামির ভোটটা পাচ্ছেন সাকিব। ১৭ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি বাঁহাতি এই স্পিনার।  

স্যামির চোখে, এবারের বিপিএলের সেরা প্রমিজিং খেলোয়াড়ও তাওহিদ হৃদয়। চোট কাটিয়ে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিনকেও একই কাতারে রাখছেন স্যামি। আর বিপিএলের সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ওপর বাজি ধরছেন সাবেক ক্যারিবীয় অলরাউন্ডার। তিনি বলেন, 'কুমিল্লার ব্যাটার তাওহিদ হৃদয় সর্বোচ্চ ছক্কার পুরস্কার জিতবে। শরিফুল সর্বোচ্চ উইকেটশিকারি হলেও তার দল বাদ পড়েছে। তাই আমার বাজির ঘোড়া সাকিব। আমার মনে হচ্ছে বিপিএল জিতবে কুমিল্লা। '

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।