ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজ জয়ের সুবাস পাচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
সিরিজ জয়ের সুবাস পাচ্ছে ভারত

৪৬ রানের লিড পেয়েও দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহ গড়তে পারেনি ইংল্যান্ড। রবিচন্দ্রন অশ্বিন ও কুলদীপ যাদবের ঘূর্ণিতে ১৪৫ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

প্রথম ইনিংসে শেষে পিছিয়ে থাকা ভারত এখন পাচ্ছে সিরিজ জয়ের সুবাস।  ১৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে বিনা উইকেটে ৪০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা। জয় পেতে তাদের আরও দরকার ১৫২ রান।  

রাঁচি টেস্টে ৭ উইকেটে ২১৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। সেখান থেকে টেলএন্ডারদের নিয়ে দারুণ লড়াই করেন ধ্রুব জুরেল। ৮৮ রান যোগ করে ৩০৭ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস। ৬ চার ও ৪ ছক্কায় ৯০ রানে আউট হন জুরেল। এছাড়া কুলদীপ করেন ২৮ রান। ইংল্যান্ডের হয়ে পাঁচটি উইকেট নেন তরুণ স্পিনার শোয়েব বশির।

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ড। জ্যাক ক্রলি (৬০) ছাড়া কেউই পাননি ফিফটির দেখা। দুর্দান্ত বোলিংয়ে ৫১ রান খরচে ৫ উইকেট নেন অশ্বিন। এটি তার ক্যারিয়ারে ৩৫তম ফাইফার। টেস্ট ইতিহাসে যা চতুর্থ সর্বোচ্চ। এছাড়া স্রেফ ২২ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন কুলদীপ।  

দিনের বাকি সময়টি কোনো বিপদ ছাড়াই পার করে ভারত। যশস্বী জয়সওয়াল ১৬ ও অধিনায়ক রোহিত শর্মা অপরাজিত আছেন ২৪ রানে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।