ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার পেস বোলিং কোচ হলেন আকিব জাভেদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
শ্রীলঙ্কার পেস বোলিং কোচ হলেন আকিব জাভেদ

পাকিস্তানের সাবেক পেসার ও কোচ আকিব জাভেদকে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট (এসএলসি)। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত স্বল্প সময়ের জন্য এই দায়িত্ব পালন করবেন তিনি।

আগামী সপ্তাহেই লঙ্কান দলে যোগ দেবেন সাবেক এই ফাস্ট বোলার।

এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট জানায়, ‘শ্রীলঙ্কা ক্রিকেট জাতীয় দলের বোলিং কোচ হিসেবে পাকিস্তানের সাবেক পেস বোলার আকিব জাভেদের নাম ঘোষণা করছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষের আগ পর্যন্ত তিনি দলের সঙ্গে কাজ করবেন। ’ 

২০১৭ সাল থেকে পাকিস্তান সুপার লিগের দল (পিএসএল) লাহোর কালান্দার্সের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন আকিব। দলটিকে দুইবার জিতিয়েছেন শিরোপাও; ২০২২ ও ২০২৩ সালে। এর আগে অবশ্য পাকিস্তান জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। পরবর্তীতে ২০১২ সালে সেই দায়িত্ব ছেড়ে আরব আমিরাতের প্রধান কোচ হন। তার সময়েই আরব আমিরাত ওয়ানডে মর্যাদা পায় এবং ২০১৫ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে।  

খেলোয়াড়ী জীবনে আকিব পাকিস্তানের হয়ে ১৬৩টি ওয়ানডেতে ১৮২ উইকেট ও ২২ টেস্টে ৫৪টি উইকেট নিয়েছেন। ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের সদস্য ছিলেন সাবেক এই ফাস্ট বোলার।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।