ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিপক্ষে মেয়েদের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
অস্ট্রেলিয়ার বিপক্ষে মেয়েদের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা।

সবগুলো ম্যাচই হবে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বের এই দলে জায়গা হয়নি উইকেটরক্ষক ব্যাটার শামীমা সুলতানার।  নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন ফারজানা হক লিসা। এছাড়া লতা মণ্ডলকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।  

আগামীকাল অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের বাংলাদেশে আসার কথা রয়েছে। ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে শেষবার এসেছিল তারা।  

২১, ২৪ ও ২৭ মার্চ হবে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ। সবগুলো ম্যাচই শুরু হবে সকাল নয়টায়। এই সিরিজের ম্যাচগুলো আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ। ৩১ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পরের দুটি ম্যাচ ২ ও ৪ এপ্রিল। এ ম্যাচগুলো শুরু হবে দুপুর ১২ টায়।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), ফারজানা হক পিংকি, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার ও ফারজানা হক লিসা।

স্ট্যান্ডবাই : ফারিহা ইসলাম, শরীফা খাতুন ও লতা মন্ডল।

বাংলাদেশ সময় : ১৬২০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।