ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সোহানের সেঞ্চুরিতে ব্রাদার্সের বিপক্ষে বড় জয় শেখ জামালের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
সোহানের সেঞ্চুরিতে ব্রাদার্সের বিপক্ষে বড় জয় শেখ জামালের

৭০ রানে তিন উইকেট হারিয়ে চাপে ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সেখান থেকে দলের হাল ধরেন ফজলে মাহমুদ রাব্বি ও নুরুল হাসান সোহান।

রাব্বি না পারলেও সোহান তুলে নেন সেঞ্চুরি। বড় রান তাড়া করতে নেমে অল্পতেই অলআউট হয়ে যায় ব্রাদার্স।  

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ১২১ রানে হারিয়েছে শেখ জামাল। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৬ রান করে শেখ জামাল। ওই রান করতে নেমে ৪০ ওভার ২ বল খেলে ১৩৫ রানে অলআউট হয়ে যায় ব্রাদার্স।  

টস হেরে ব্যাট করতে নেমে ১৩ রানে দুই উইকেট হারিয়ে ফেলে শেখ জামাল। পরে সাইফ হাসানের সঙ্গী হয়ে বিপদ সামলে নেন রাব্বি। ৫৬ বলে ৩৪ রান করে আউট হয়ে যান সাইফ। পরে সোহানের সঙ্গে ১২০ রানের জুটি গড়েন রাব্বি।  

৮ চারে ১০০ বলে ৭৪ রান করে রাহাতুল ফেরদৌসের বলে বোল্ড হয়ে যান রাব্বি। আরেকদিকে থাকা সোহান সেঞ্চুরি তুলে নেন। ৬ চার ও ৪ ছক্কায় ৯৭ বলে ১০১ রান করে আবু জায়েদ রাহির বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। সোহানের পর আর কোনো ব্যাটারই দলের হাল ধরতে পারেননি। ব্রাদার্সের পক্ষে ১০ ওভারে ৪৩ রান দিয়ে ৩ উইকেট নেন রাহি।  

রান তাড়ায় নেমে ১৫ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে ব্রাদার্স। দুই পেসার শফিকুল ইসলাম ও রিপন মণ্ডলের তোপে দিশেহারা ব্রাদার্স রাহাতুল ফেরদৌসের ব্যাটে পথ খুঁজে পায়।  

৭৬ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন তিনি। এছাড়া ৫০ বলে উইকেটরক্ষক ব্যাটার শাকিল ২৬ ও ৩১ বলে ২১ রান করেন অধিনায়ক মনির হোসেন। শেখ জামালের হয়ে ১০ ওভারে ৪৪ রান দিয়ে ৪ উইকেট নেন রিপন। ৯ ওভার দুই বলে স্রেফ ১২ রান দিয়ে ৪ উইকেট পান শফিকুল ইসলাম।  

বাংলাদেশ সময় : ১৭০৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।