ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তিনে নেমে ব্যর্থ লিটন, জিতল আবাহনী

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
তিনে নেমে ব্যর্থ লিটন, জিতল আবাহনী

জাতীয় দল থেকে বাদ পড়ে প্রিমিয়ার লিগের ম্যাচে নেমে গিয়েছিলেন লিটন দাস। ইনিংস উদ্বোধন নয়, নামেন তিন নম্বরে।

কিন্তু এখানেও রানের দেখা পাননি। যদিও আফিফ হোসেনের অলরাউন্ড নৈপুণ্যে জয় পেয়েছে লিটনের দল আবাহনী।  

বিকেএসপির তিন নম্বর মাঠে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৭ উইকেটে হারিয়েছে আবাহনী লিমিটেড। শুরুতে ব্যাট করা শাইনপুকুর কেবল ১৬৯ রানে অলআউট হয়ে যায়। সেই রান ৩৪ ওভার ১ বলে তাড়া করে ফেলে আবাহনী।  

শাইনপুকুরের হয়ে দুজন ব্যাটার হাফ সেঞ্চুরি পান। ৬ চার ও ৩ ছক্কায় ৪৪ বলে ৫৫ রান আসে আকবর আলীর ব্যাট থেকে, আফিফ হোসেনের বলে তানভীর ইসলামের হাতে ক্যাচ দেন তিনি। ২ চার ও ১ ছক্কায় ৭৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন এসএম মেহরব হোসেন।  

শাইনপুকুরের বাকি ব্যাটাররা কেউই তেমন রান করতে পারেননি। ৩৯ বলে তৃতীয় সর্বোচ্চ ১৫ রান করেন আট নম্বরে নামা মোহাম্মদ ইলিয়াস। ৬ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন সৈয়দ খালেদ আহমেদ, ১০ ওভারে ৩৪ রান দিয়ে তিন উইকেট পান আফিফ।  

রান তাড়ায় নেমে খুব একটা বেগ পেতে হয়নি আবাহনীকে। জাতীয় দল থেকে বাদ পড়ে প্রিমিয়ার লিগে এদিন মাঠে নামেন লিটন দাস। কিন্তু আবাহনীর হয়ে তিন নম্বরে নামেন জাতীয় দলের এই ওপেনার। ক্লাবটির হয়ে ওপেনিং করেন নাঈম শেখ ও আগের দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করা সাব্বির হোসেন।  

১১ বলে ১৫ রান করে সাব্বির আউট হলে সপ্তম ওভারে উইকেটে আসেন লিটন। কিন্তু ১৯ বলে কোনো বাউন্ডারি ছাড়া ৫ রান করে আরাফাত সানির বলে বোল্ড হয়ে যান তিনি। সাব্বিরের সঙ্গী আরেক ওপেনার নাঈম শেখ ৮৭ বলে ৬৬ রান করেন। ৫৯ বলে ৫১ রান করে মাহমুদুল হাসান জয় ও ৩০ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন আফিফ।

বাংলাদেশ সময় : ১৭২৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।