ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্ট স্কোয়াডে ফিরলেন সাকিব, মুশফিকের বদলে হাসান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
টেস্ট স্কোয়াডে ফিরলেন সাকিব, মুশফিকের বদলে হাসান

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এবার দ্বিতীয় টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

দলে ফিরেছেন সাকিব আল হাসানকে। এছাড়া পেসার মুশফিক হাসানের জায়গা নিয়েছেন হাসান মাহমুদ।

প্রায় এক বছর পর টেস্ট খেলতে নামবেন সাকিব। গত বছরের এপ্রিলে শেষবার সাদা পোশাকে মাঠে নেমেছিলেন তিনি। তাকে জায়গা করে দিয়েছেন তাওহীদ হৃদয়। এ সিরিজেই প্রথমবার টেস্ট স্কোয়াডে সুযোগ পেলেও কোনো ম্যাচ খেলা হয়নি তার।  

এছাড়া দ্বিতীয় টেস্টের স্কোয়াডে আরও একটি বদল এসেছে। পেসার মুশফিক হোসেন পা পায়ের গোড়ালিতে চোট পাওয়া রিহ্যাবে নেওয়া হয়েছে তাকে। প্রথম টেস্টের একাদশে না থাকা এই ক্রিকেটারের জায়গা নিয়েছেন হাসান মাহমুদ।

সিলেটে শ্রীলঙ্কা ও বাংলাদেশ মুখোমুখি হয়েছিল প্রথম টেস্টে। ওই ম্যাচে ৩২৮ রানের বড় জয় পায় লঙ্কানরা। আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট খেলবে দুই দল।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাৎ হোসেন দীপু, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।