ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে এগিয়ে গেল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
পাকিস্তানকে হারিয়ে এগিয়ে গেল নিউজিল্যান্ড সংগৃহীত ছবি

নিজেরা ভালো সংগ্রহ নিয়েও স্বস্তিতে ছিল না নিউজিল্যান্ড। কারণ প্রতিপক্ষ পাকিস্তানকে তাদের ঘরের মাটিতে হারানো সহজ নয়।

পরিস্থিতি সেদিকেই যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত মাথা ঠাণ্ডা রেখে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে এগিয়ে গেল কিউইরা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আজ সিরিজের চতুর্থ ম্যাচে ৪ রানে জয় তুলে নিয়েছে সফরকারীরা। আগে ব্যাট করে ১৭৮ রানের ভালো সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। ১৫ বলে ২৮ রানের ইনিংস খেলে রানের গতি ঠিক রাখেন টম ব্লান্ডেল। টিম রনিনসনও কম যাননি। দুজনে মিলে পাওয়ার প্লেতে তুলে ফেলেন ৫৬ রান।

ব্লান্ডেলকে বিদায় করেন নিউজিল্যান্ডের ওপেনিং জুটি ভাঙেন জামান খান। তবে রবিনসন এরপর ডিন ফক্সক্রফটকে নিয়ে ফের জুটি গড়েন। এর মধ্যে ফক্সক্রফট তিন ছক্কায় ঝড় তোলেন। রবিনসন ৫১ রান করে আব্বাস আফ্রিদির শিকার হলেও ফক্সক্রফটের ব্যাটে ভর করে ১৫০ ছাড়ায় কিউইরা। মাঝের ওভারগুলোতে আফ্রিদি পরে আরও দুইবার আঘাত হানেন। তবে মাইকেল ব্রেসওয়েলের ২৭ রানে ভর করে ১৭৯ রানের লক্ষ্য দেয় নিউজিল্যান্ড।

জবাবে শুরুতেই খেই হারিয়ে ফেলে পাকিস্তান। পাওয়ার প্লেতেই শীর্ষ দুই ব্যাটারের উইকেট হারায় তারা। অধিনায়ক বাবর আজম মাত্র ১ রান করে বিদায় নেন। তবে মাঝের ওভারগুলোতে ফখর জামানের ৪৫ বলে ৬১ রানের ইনিংসে ভালোভাবেই ছুটতে থাকে পাকিস্তান। তাকে সঙ্গ দেন ২৩ রান করা ইফতিখার আহমেদ। কিন্তু ১০ বলের ব্যবধানে ফখর ও ইফতিখার দুজনেই বিদায় নিলে ফের চাপে পড়ে যায় স্বাগতিকরা।  

শেষ দুই ওভারে ২৮ রান দরকার ছিল পাকিস্তানের। জেকব ডাফির ওভারে দুই বাউন্ডারি সহ আসে ১০ রান। ফলে শেষ ওভারে লাগতো ১৮ রান। জিমি নিশামের ওই ওভারে উসামা মীর প্রথম বলেই বাউন্ডারি হাঁকান। কিন্তু পরের বলে দারুণ ইয়র্কারে এক রান দেন নিশাম। ক্রিজে তখন ওয়াসিম। এক ওয়াইড ও বাউন্ডারির পর শেষ বলে দরকার ছিল ৫ রান। নিশামের বল ওয়াসিমের কাছ থেকে দূরে গেলেও কোনোমতে এক রান আসে। আর তাতে নিশ্চিত হয়ে যায় কিউইদের জয়।

এই জয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।  

বাংলাদেশ সময়: ০২২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।