ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এক-দুই নয়, চার-ছক্কার জন্যই শট খেলেন ম্যাকগার্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এক-দুই নয়, চার-ছক্কার জন্যই শট খেলেন ম্যাকগার্ক

আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার আগেই বিশ্বরেকর্ড গড়ে আলোচনায় আসেন তিনি। সেই জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক আইপিএলে রীতিমত তাণ্ডব চালাচ্ছেন ব্যাট হাতে।

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১৫ বলে স্পর্শ করেন এবারের আসরের দ্রুততম ফিফটি রেকর্ড।

আজ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষেও একই বলে ফিফটি করেন দিল্লি ক্যাপিটালসের এই ওপেনার। হুমকির মুখে রেখেছিলেন ক্রিস গেইল ৩০ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ডকে। তবে শেষ পর্যন্ত ২৭ বলে ১১ চার ও ৬ ছক্কায় ৮৪ রানে আউট হন তিনি। তার ঝোড়ো ইনিংসে দিল্লি পায় নিজেদের ইতিহাসে সর্বোচ্চ ২৫৭ রানের পুঁজি।  

শুধুমাত্র বাউন্ডারি থেকেই আজ ৮০ রান করেন ম্যাকগার্ক। তাই তো ইনিংস শেষে ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকার প্রশ্ন করে বসেন, 'আপনি বোধ হয়, এক বা দুই রানের জন্য খেলেন না। '

মঞ্জরেকার যে ভুল ছিলেন না তা জানাতে কালক্ষেপণ করেননি ম্যাকগার্ক। তিনি বলেন, 'আমার দায়িত্ব হলো প্রথম ছয় ওভারে যতটা সম্ভব রান তোলা, যাতে করে আমার দল ভালো শুরু পায়। আমি একদমই (এক বা দুই রানের জন্য) খেলি না। যদিও সিঙ্গেলস বা ডাবলস নেই তাহলে হয়তো তা ওভারের শেষ বলে কিংবা মিস হিট হলে। সবসময়ই মনে হয়েছে, হার্ড-হিটিংয়ের সামর্থ্য আছে। সেজন্য বেস ঠিক রেখে, সঠিক স্টান্স নিয়ে যতটা সম্ভব ব্যাট সুইং করতে করতে। টাইমিংয়ের ব্যাপারও প্রচুর আছে এতে। আবার শক্তিশালী মাংসপেশীও থাকতে হয়। '

গত বছর লিস্ট এ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি (২৯ বলে) হাঁকিয়ে আলোড়ন তোলেন ম্যাকগার্ক। আইপিএলে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে সুযোগ পেয়ে  তিনটিতেই ফিফটি করেছেন এই বিধ্বংসী ব্যাটার।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এএইচএস


 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।