ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ঢাকা প্রিমিয়ার লিগ/

দুইয়ে থাকার লড়াইয়ে এগিয়ে গেল মোহামেডান

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
দুইয়ে থাকার লড়াইয়ে এগিয়ে গেল মোহামেডান সংগৃহীত ছবি

বিকেএসপির এক মাঠে শিরোপা নিশ্চিত হওয়ার আনন্দে ভাসছে আবাহনী লিমিটেড। পাশের আরেক মাঠে তখন দুইয়ে থাকার লড়াইয়ে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান।

ওই লড়াইয়ে বেশ ভালোভাবেই এগিয়ে গেছে তারা।  

মঙ্গলবার শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৮ রানে হারিয়েছে মোহামেডান। শুরুতে ব্যাট করে ২৫৫ রানে অলআউট হয়ে যায় মোহামেডান। ওই রান তাড়া করতে নেমে অলআউট হওয়ার আগে ২৪৭ রানের বেশি করতে পারেনি শাইনপুকুর।  

টস হেরে ব্যাট করতে নামা মোহামেডানের হয়ে এদিন সর্বোচ্চ রান আসে মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে। ৬ চারে ৭৮ বলে ৫৮ রান করেন তিনি। ২ চার ও ১ ছক্কায় ৬৯ বলে ৫৬ রান করেন জাতীয় দলের ক্যাম্প ছেড়ে এই ম্যাচ খেলতে আসা মাহমুদউল্লাহ রিয়াদ। শাইনপুকুরের হয়ে তিন উইকেট নেন আরাফাত সানি।  

রান তাড়ায় নেমে শাইনপুকুরের হয়েও হাফ সেঞ্চুরি হাঁকান দুজন। ৯ চারে ৭২ বলে ৭০ রান আসে মার্শাল আইয়ুবের ব্যাটে। ৬৭ বলে ৬১ রান করেন অধিনায়ক আকবর আলি। কিন্তু শেষ অবধি জয়ের জন্য যথেষ্ট হয়নি সেটি। মোহামেডানের হয়ে আবু হায়দার রনি চার উইকেট নেন। এই জয়ের পর ১৪ ম্যাচে ১১ জয় নিয়ে পয়েন্ট টেবিলে দুইয়ে আছে মোহামেডান। সমান ম্যাচে তিনে থাকা শাইনপুকুরের জয় ৯টি।  

এদিকে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। শুরুতে ব্যাট করে ১৮১ রানে অলআউট হয়ে যায় গাজী গ্রুপ। ওই রান ৩১ ওভার ৩ বলেই তাড়া করে ফেলে প্রাইম ব্যাংক।  

টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি গাজী গ্রুপের ব্যাটাররা। একসময় ৯৪ রানে ৬ উইকেট হারিয়ে ফেলেছিল তারা। ওখান থেকে ৭৪ রানের জুটি গড়েন মঈন খান ও আব্দুল গাফফার সাকলাইন। দলটির পক্ষে ৫৪ বল খেলে সর্বোচ্চ ৩৯ রান করেন সাকলাইন। সমান বল খেলে ৩৪ রানে অপরাজিত থাকেন মঈন। প্রাইম ব্যাংকের হয়ে হাসান মাহমুদ ও রেজাউর রহমান রাজা তিনটি করে উইকেট নেন।

রান তাড়ায় নামা প্রাইম ব্যাংকের হয়ে হাফ সেঞ্চুরি করেন দুই অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ১০ চার ও ২ ছক্কায় ৭৪ বলে ৭৬ রান করে আউট হন তামিম। ৪ চার ও ২ ছক্কায় ৫৫ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন তামিম। সুপার লিগের তৃতীয় ম্যাচে এসে প্রথম জয় পেল প্রাইম ব্যাংক। এখনও কোনো জয় পায়নি গাজী গ্রুপ।  

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।