ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রাজস্থানকে ১ রানে হারাল হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, মে ৩, ২০২৪
রাজস্থানকে ১ রানে হারাল হায়দরাবাদ

টানা জয়ে প্লে অফে এক পা দিয়েই রেখেছে রাজস্থান রয়্যালস। সানরাইজার্স হায়দরাবাদকে আজ হারালে আরও এগিয়ে যেত তারা।

কিন্তু শেষ ওভারের নাটকীয়তায় ১ রানে হেরে গেল রাজস্থান। আর রোমাঞ্চকর জয়ে প্লে অফের স্বপ্ন বেঁচে রইলো হায়দরাবাদের।

এবারের আইপিএলে রানের বন্যা বইয়ে দেওয়া হায়দরাবাদ ঘরের মাঠ রাজীব গান্ধী স্টেডিয়ামে আজ ২০০ ছাড়ানো সংগ্রহ পেয়েছে। টানা জয়ের ধারায় থাকা রাজস্থানের কাছে এই রান তাড়া একসময় সহজ বলেই মনে হচ্ছিল। কিন্তু শেষ ওভারের নাটকীয়তায় ১ রানে জিতে গেল হায়দরাবাদ। ২০২ রানের লক্ষ্যে ব্যাট করে ২০০ রানে থামলো রাজস্থান।  

১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে রয়েছে রাজস্থান। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে উঠে এসেছে হায়দরাবাদ।

লক্ষ্য তাড়ায় নেমে দারুণ ফর্মে থাকা রাজস্থানের ওপেনার জস বাটলার ও অধিনায়ক সাঞ্জু স্যামসন দুজনেই ব্যর্থ হয়েছেন। দুজনেই ফিরেছেন ডাক মেরে। ইনিংসের প্রথম ওভারেই তাদের বিদায় করেছেন হায়দরাবাদের ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার।

কিন্তু শুরুর সেই ধাক্কার প্রভাব পড়তে দেননি যশস্বী ও পরাগ। দুজনে মিলে গড়েন ১৩৪ রানের জুটি। প্রায় একই গতিতে রান তুলে ফিফটিও তুলে নেন দুজনেই। ১৩.৩ ওভার পর্যন্ত স্থায়ী হওয়া জুটি ভাঙে টি নটরাজনের বলে যশস্বী বোল্ড হলে। বিদায়ের আগে ৪০ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৭ রান করেছেন যশস্বী।  

তবে দীর্ঘ সময়ের সঙ্গীকে হারালেও অন্যপ্রান্তে পরাগ দুই ছক্কা হাঁকিয়ে রানের চাপ কমিয়ে আনেন। কিন্তু ১৬তম ওভারে আর পারেননি তিনি। হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্সের পঞ্চম বলটিতে তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন পরাগ। ৪৯ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৭৭ রান করেছেন এই তরুণ ব্যাটার।

পরাগ বিদায় নিলে চাপে পড়ে যায় রাজস্থান। বাকি পথ পাড়ি দেওয়ার দায়িত্ব চাপে দুই ক্যারিবীয় ব্যাটার শিমরন হেটমায়ার ও রভম্যান পাওয়েলের কাঁধে। শেষ ৪ ওভারে তাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪২ রানের। ১৭তম ওভারে আসে ১৫ রান। তাতে লক্ষ্য চলে আসে হাতের নাগালে। কিন্তু নাটকীয়তার তখনো বাকি। ১৮তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকানো হেটমায়ার পরের দুই বলে কোনো রানই নিতে পারলেন না। তৃতীয় বলে আউট! 

নটরাজনের ওই ওভারে এলো মাত্র ৭ রান। পরের ওভারের প্রথম বলেই ধ্রুব জুরেলকে (১) বিদায় করে ম্যাচ জমিয়ে তুললেন কামিন্স। শেষ বলে ছক্কা হজম করলেও ওই ওভারে মাত্র ৭ রান দিলেন অজি পেসার। ফলে শেষ ওভারে ১২ রানের লক্ষ্য দাঁড়ায়। ক্রিজে পাওয়েল। ভুবনেশ্বরের প্রথম দুই বলে এলো ৩ রান। তৃতীয় বলে চার। এবার ২ বলে দরকার ৪ রান। পঞ্চম বলেও ২ রান নিলেন পাওয়েল। কিন্তু শেষ বলে তাকে লেগ বিফোরের ফাঁদে ফেললেন ভুবনেশ্বর। ফলে ১ রানে জিতে গেল হায়দরাবাদ।

এর আগে ওপেনার ট্রাভিস হেড ও নিতিশ রেড্ডি ফিফটি এবং হেনরিখ ক্লাসেনের বিধ্বংসী ইনিংসে ভর করে ২০২ রানের লক্ষ্য দেয় হায়দরাবাদ। ৪৪ বলে ৫৮ রান করেছেন হেড। তবে রেড্ডি তুলনামূলক বেশি আগ্রাসী ছিলেন। তার ব্যাট থেকে আসে ৪২ বলে ৭৬ রানের ইনিংস। যা ৮টি ছয় ও ৩টি চারে সাজানো। আর শেষদিকে মাত্র ১৯ বলে ৩টি করে চার ও ছক্কায় ৪২ রান করে অপরাজিত থাকেন প্রোটিয়া ব্যাটার ক্লাসেন।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।