ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

১০ বছর পর বিশ্বকাপে নেমে ডাচদের কাছে হারলো নেপাল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, জুন ৫, ২০২৪
১০ বছর পর বিশ্বকাপে নেমে ডাচদের কাছে হারলো নেপাল

১০ বছর পর আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নেমেছিল নেপাল। তাদের দর্শকরাও মাঠে হাজির হয়েছিলেন বিপুল সংখ্যায়।

যদিও তাদের রোমাঞ্চ বাড়তে পারেনি খুব একটা। বাজে ব্যাটিংয়ের পর নেপালের সঙ্গী হয়েছে হার।  

মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে নেপালকে ৬ উইকেটে হারিয়েছে নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করতে নেমে ১০৬ রানে অলআউট হয়ে যায় নেপাল। ওই রান তাড়া করতে নেমে ৮ বল আগে জয় পায় ডাচরা।  

এ ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি নেপাল। দলটির পক্ষে অনেকটা একই লড়াই করেন অধিনায়ক রোহিত পোডেল। তিনিও খুব মারমুখী হতে পারেননি। ৩৭ বল খেলে কোনো ছক্কা হাঁকাতে পারেননি রোহিত, ৫ চারে ৩৭ বলে তার ব্যাট থেকে আসে ৩৫ রান।  

শেষদিকে নেমে দুই ব্যাটার অল্প কিছু রান করেন। গুলশান ঝাঁ ১৫ বলে ১৪ ও কারান কেসি ১২ বলে দুই ছক্কায় করেন ১৭ রান। এই তিনজনের বাইরে আর একজনই দুই অঙ্কের ঘর ছুতে পেরেছেন। তিন নম্বরে খেলতে নেমে ১২ বলে ১১ রান করেছেন আনিল শাহ। ডাচদের হয়ে তিন উইকেট করে নেন টিম প্রিঙ্গেল ও লুগান ভ্যান ভিক।  

রান তাড়ায় নামা নেদারল্যান্ডসকে শুরুতে কিছুটা চেপে ধরে নেপাল। তাদের আক্রমণাত্মক মনোভাব দেখা যায় ফিল্ডিংয়েও। তাতে কিছুটা বাড়তি উৎসাহ মেলে সম্পাল কামাই যখন ওপেনার মিচেল লেভিটকে ফেরান।  

তবে ম্যাক্স ও ডাউডের সঙ্গে ৪৩ বলে ৩০ রানের জুটিতে ওই পরিস্থিতি সামলে নেন বিক্রমজিৎ সিং। ২৮ বলে ২২ রান করে বিক্রমজিৎ সাজঘরে ফিরলেও শেষ অবধি অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ম্যাক্স। ৪ চার ও ১ ছক্কায় ৪৮ বলে ৫৪ রান করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ৫ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।