ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের আমেজে বসুন্ধরায় অ্যাম্বাসি ক্রিকেট কার্নিভাল উদ্বোধন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, জুন ৭, ২০২৪
বিশ্বকাপের আমেজে বসুন্ধরায় অ্যাম্বাসি ক্রিকেট কার্নিভাল উদ্বোধন

ঢাকা: যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে চলমান বিশ্বকাপের আমেজের মধ্যে রাজধানীর বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স মাঠে দুই দিনব্যাপী অ্যাম্বাসি ক্রিকেট কার্নিভাল উদ্বোধন হয়েছে। এ কার্নিভালের প্রধান পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ।

শুক্রবার (৭ জুন) পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বসুন্ধরা গ্রুপ প্রেজেন্টস অ্যাম্বাসি ক্রিকেট কার্নিভাল’ শীর্ষক এই প্রীতি ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ সময় অংশগ্রহণকারী আবাসিক মিশনের প্রতিনিধিরা উপস্থিতি ছিলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মতো এই আয়োজনে অংশ নিয়েছে মোট ১৬টি দল। যার মধ্যে বাংলাদেশে অবস্থিত ভারত, পাকিস্তান, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রের মতো বিদেশি দূতাবাস ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার দল থাকছে।  

ইভেন্টটি বাংলাদেশের কূটনৈতিক সম্প্রদায় এবং আন্তর্জাতিক সংস্থাগুলোর মধ্যে সৌহার্দ্য বৃদ্ধি এবং শক্তিশালী সম্পর্ক গড়ে তোলার একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় সবসময় খেলাধুলার উদ্যোগকে সমর্থন করে।  

এই টুর্নামেন্টে ইভেন্ট ম্যানেজমেন্ট ও সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করছে গেমপ্লে লিমিটেড। পররাষ্ট্র সচিব গেমপ্লে লিমিটেডের মতো প্রতিষ্ঠানকে এই ধরনের ইভেন্টে নিয়ে আসার প্রশংসা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর গ্রুপ পর্বের ম্যাচ অনুষ্ঠিত হয়৷ আগামীকাল শনিবার (৮ জুন) দ্বিতীয় দিনে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে।

শনিবার সন্ধ্যায় ফাইনালের পর সমাপনীতে পুরস্কার বিতরণ করবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।  

আয়োজকরা বলছেন, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে চলছে আইসিসি টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। বাংলাদেশে সেই আমেজ ফুটিয়ে তুলতে আয়োজন করা হয়েছে এই কার্নিভালের।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, জুন ০৭, ২০২৪
টিআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।