ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

গুরবাজের ফিফটিতে কিউইদের ১৬০ রানের লক্ষ্য দিল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, জুন ৮, ২০২৪
গুরবাজের ফিফটিতে কিউইদের ১৬০ রানের লক্ষ্য দিল আফগানিস্তান

আগের ম্যাচের মতো এবারও জ্বলে উঠল আফগানিস্তানের উদ্বোধনী জুটি। যদিও বেশ কয়েকটি জীবনের বিনিময়ে।

ইব্রাহীম জাদরান মাঝপথে থেমে গেলেও রহমানইউল্লাহ গুরবাজ। ডানহাতি এই ব্যাটারের ফিফটিতে ভর করে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানের সংগ্রহ পায় আফগানিস্তান।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন। প্রথম ১০ ওভারে আফগানিস্তান পেল কেবল ৫৫ রান। তবে কোনো উইকেট না  হারানোয় বরং স্বস্তিতে ছিল তারা। দুই ওপেনারকে  ফেরানোর বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল নিউজিল্যান্ড।  এর মধ্যে জাদরানের ক্যাচ ছাড়েন ফিন অ্যালেন ও উইলিয়ামসন।

দুর্দান্ত ইনিংস খেলা গুরবাজ ফিরতে পারতেন ইনিংসের চতুর্থ ওভারেই। মিচেল স্যান্টনারের বল স্টাম্পে লাগলেও বেল না পড়ায় কপালগুণে বেঁচে যান ডানহাতি এই ওপেনার। সেই  সুযোগের সদ্বব্যবহার করতে অবশ্য ভোলেননি। ইব্রাহীমকে নিয়ে গড়ে তোলেন  শতরানের জুটি। এর আগের ম্যাচে শতরান এসেছিল তাদের জুটি থেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে এবারই প্রথম কোনো উদ্বোধনী পরপর দুই ম্যাচে শতরানের  দেখা পেল।

১৫তম ওভারে এসে ১০৩ রানের সেই জুটি ভাঙেন ম্যাট হেনরি। তার বলে বোল্ড ৪৪ রানে সাজঘরে ফেরেন ইব্রাহীম। এরপর একপ্রান্তে আসা-যাওয়ার মিছিলের  মাঝেও নিজের লড়াই চালিয়ে যান গুরবাজ। আসরে দ্বিতীয় ফিফটি তুলে নেওয়া এই ব্যাটার থামেন শেষ ট্রেন্ট বোল্টের শিকার হয়ে। তার আগে ৫৬ বলে ৫টি করে চার ও ছক্কায় ৮০ রানের দারুণ ইনিংস উপহার দেন তিনি।   আফগানদের হয়ে আজমউতউল্লাহ ওমরজাইয়ের (২২) পর আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেনি।  কিউইদের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট শিকার করেন বোল্ট ও হেনরি। এছাড়া একটি শিকার লকি ফার্গুসনের।

বাংলাদেশ সময়: ০৭১৩ ঘণ্টা, জুন ৮, ২০২৪

এএইচএস    

      

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।