ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

হৃদয়ের ব্যাপারে যা শুনেছেন, তা অতিরঞ্জিত লাগেনি হার্শার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, জুন ৮, ২০২৪
হৃদয়ের ব্যাপারে যা শুনেছেন, তা অতিরঞ্জিত লাগেনি হার্শার

এমন লো স্কোরিং থ্রিলার ম্যাচে হাতখুলে খেলা অতটা সহজ নয়। কিন্তু তাওহীদ হৃদয় ঠিক সেটাই  করেছেন।

শ্রীলঙ্কার ১২৫ রানের লক্ষ্যও যখন দুর্বোধ্য মনে হচ্ছিল বাংলাদেশের কাছে, তখনই নিজেকে বিধ্বংসী রূপে ধরা দেন তিনি। স্নায়ুর লড়াইয়ে শেষ পর্যন্ত বাংলাদেশ পায় ২ উইকেটের স্বস্তির জয়।

২০ বলে ৪০ রানের ইনিংসে হৃদয় চারটি ছক্কাই মেরেছেন লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। চারটির মধ্যে তিনটি ছিল ১২তম ওভারের প্রথম তিন বলে। শুরুর দুটিতে স্লগ সুইপ শটে উড়িয়ে মারলেও তৃতীয় বলে কাভারের ওপর দিয়ে ছক্কা হাঁকান হৃদয়।  চতুর্থ বলেই অবশ্য এলবডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফিরতে হয় তাকে। তবে ডানহাতি এই ব্যাটারের ইনিংস মুগ্ধ করেছে ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলেকে। এতোদিন যা শুনেছেন, তা হুবহুই যেন মিলে গেল।

এক্স হ্যান্ডলে হার্শা লিখেন, 'তাওহীদ হৃদয়ের ব্যাপারে অনেক কিছুই শুনেছি এবং তা অতিরঞ্জিত ছিল না। তাকে স্পেশাল খেলোয়াড় বলেই মনে হচ্ছে। তবে বাংলাদেশের জন্য লিটন দাসের ফর্মে ফেরাটা গুরুত্বপূর্ণ । কারণ, আমি বিশ্বাস করি, সাদা বলে সে তাদের (বাংলাদেশ) সেরা ব্যাটার। ' 

হৃদয়ের সঙ্গে ৬৩ রানের জুটিতে কার্যকরী অবদান রাখেন লিটন। যদিও ৩৮ বলে ৩৬ করে ফিরে যেতে হয় তাকে। এরপর দায়িত্ব নিয়ে জয়ের কাজটা সারেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১৩ বলে ১৬ রান করে অপরাজিত ছিলেন তিনি। হার্শা লিখেন, 'বিশ্বাস হচ্ছে না যে, কিছু সময় আগে মাহমুদউল্লাহকে উপেক্ষা করার কথা ভেবেছিল বাংলাদেশ। '

২০২২ এশিয়া কাপের পর টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ। খেলা হয়নি সেই বছরের বিশ্বকাপেও। তবে হাল না ছেড়ে পারফরম্যান্স দিয়ে আবারও টি-টোয়েন্টি দলে জায়গা করে নেন তিনি।  

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, জুন ৮, ২০২৪

এএইচএস 

  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।