ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার ২০১

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, জুন ৯, ২০২৪
ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার ২০১

যুক্তরাষ্ট্রের মাটিতে যখন রান তুলতে হিমশিম খাচ্ছে দলগুলো; সেখানে ওয়েস্ট ইন্ডিজে অস্ট্রেলিয়ার সৌজন্যে দেখা মিললো রানবন্যার। এবারের বিশ্বকাপে প্রথম দল হিসেবে দুইশ রান করল তারা।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে ২০১ রান সংগ্রহ করেছে অজিরা। কেউ ফিফটি না হাঁকালেও রান পেয়েছেন প্রায় সব ব্যাটার। সবার মিলিত প্রচেষ্টায় বড় লক্ষ্য দিয়েছে তারা।

বার্বাডোজের কেনসিংটন ওভালে টস জিতে ফিল্ডিং বেছে নেয় ইংল্যান্ড। কিন্তু তাদের সিদ্ধান্ত ভুল প্রমাণ করেন অজি ব্যাটাররা। দুই ওপেনার ট্রাভিস হেড ও ডেভিড ওয়ার্নার মিলে ৫ ওভারেই তুলে ফেলেন ৭০ রান। পঞ্চম ওভারের শেষ বলে আউট হন ওয়ার্নার। ইংলিশ অলরাউন্ডার মঈন আলীর বলে বোল্ড হওয়ার আগে ১৬ বলে ৪ ছক্কায় ও ২ চারে ৩৯ রান করেন অজি ওপেনার।

ওয়ার্নারের পর বেশিক্ষণ টিকতে পারেননি হেড। ষষ্ঠ ওভারে ইংলিশ ফাস্ট বোলার জফরা আর্চারের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। হেডের ব্যাট থেকে আসে ১৮ বলে ৩৪ রানের ইনিংস। তবে সেখান থেকে অজি অধিনায়ক মিচেল মার্শ ও চারে নামা গ্লেন ম্যাক্সওয়েল মিলে গড়েন আরও এক দারুণ জুটি, যা থামে দলীয় ১৩৯ রানে।  

২৫ বলে ৩৫ রান করে মার্শ যখন ফেরেন, তখনও ওভারপিছু প্রায় দশ করে রান ছিল অস্ট্রেলিয়ার। সেই ধারা বজায় ছিল ম্যাক্সওয়েল (২৫ বলে ২৮ রান) ফিরে যাওয়ার পরও। শেষদিকে মার্কাস স্টইনিসের ১৭ বলে ৩০ ও ম্যাথু ওয়েডের ১০ বলে অপরাজিত ১৭ রানের ইনিংসে ভর করে ২০০ ছাড়ায় অস্ট্রেলিয়া।  

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, জুন ০৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।