ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ডাচদের গুঁড়িয়ে শ্রীলঙ্কার সান্ত্বনার জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
ডাচদের গুঁড়িয়ে শ্রীলঙ্কার সান্ত্বনার জয়

সান্ত্বনার জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করল শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ৮৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে তারা।

নেপালের বিপক্ষে বাংলাদেশ যেহেতু হারেনি, তাই এ ম্যাচ জিতলেও ডাচদের খুব একটা লাভ হতো না। সুপার এইটের দরজার তখনই বন্ধ হয়ে যায় তাদের জন্য।

সেন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় নেদারল্যান্ডস। লঙ্কানদের কোনো ব্যাটারই ফিফটি ছুঁতে পারেনি। তবুও ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০১ রান করে তারা। সর্বোচ্চ ৪৬ রান করেন আসালাঙ্কা ও কুশল মেন্ডিস। তবে মেন্ডিসকে ছাপিয়ে ম্যাচসেরা হন আসালঙ্কা।  শেষ দিকে অ্যাঞ্জেলো ম্যাথিউস ১৫ বলে ৩০* ও অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা ৬ বলে ২০ রানের ক্যামিও উপহার দেন।

তাড়া করতে নেমে ১১৮ রানেই গুটিয়ে যায় নেদারল্যান্ডস। যদিও ওপেনার মাইকেল লেভিট দারুণ কিছুর আভাস দিয়েছিলেন। কিন্তু ২৩ বলে ৩১ করে থামেন তিনি। অধিনায়ক স্কট এডওয়ার্ডসও ৩১ রান করেন। লঙ্কানদের হয়ে নুয়ান থুশারা তিনটি, হাসারাঙ্গা ও পাথিরানা শিকার করেন দুই উইকেট।

ডি গ্রুপে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের কাছে হারের পর শ্রীলঙ্কার সুপার এইটে খেলার স্বপ্ন অনেকটাই উবে যায় সেখানে। এরপর নেপালের বিপক্ষে বৃষ্টিতে পরিত্যক্ত হয় তাদের ম্যাচ। চার ম্যাচে ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে আসর শেষ করল তারা। অন্যদিকে নেপালের বিপক্ষে জয়ের সম্বল নিয়ে আসর শেষ হয়েছে নেদারল্যান্ডসেরও।

বাংলাদেশ  সময়: ০৯৫১ ঘণ্টা, জুন ১৭, ২০২৪

এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।