ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রিশাদের বোলিং মুগ্ধ করেছে কার্তিককে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
রিশাদের বোলিং মুগ্ধ করেছে কার্তিককে

গ্রুপ পর্বে বাংলাদেশের সাফল্যের অন্যতম কারিগর লেগ স্পিনার রিশাদ হোসেন। তার বোলিং মুগ্ধ করেছে ভারতের সাবেক ক্রিকেটার দীনেশ কার্তিককে।

শ্রীলঙ্কার বিপক্ষে ২২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন রিশাদ হোসেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরের ম্যাচে ৩২ রানে পান ১ উইকেট। নেদারল্যান্ডসের বিপক্ষে ৩৩ রানে নেন ৩ উইকেট। নেপালের বিপক্ষে উইকেট না পেলেও মাত্র ১৫ রান দেন ৪ ওভারে। ৪ ম্যাচে ৭ উইকেট নেওয়া রিশাদ গুরুত্বপূর্ণ দুই ম্যাচেই দলের সবচেয়ে প্রভাব বিস্তারকারী বোলার। তাকে তাই বেশ মনে ধরেছে ভারতের সাবেক তারকা ক্রিকেটার কার্তিকের।

ক্রিকবাজের গ্রুপ পর্বের রিভিউতে বিভিন্ন দল নিয়ে আলোচনায় উঠে এই প্রসঙ্গ। 'ডি' গ্রুপে অংশ নেওয়া সব দলের ক্রিকেটারদের মধ্যেই সেরা পারফর্মার বাছতে গিয়ে বাংলাদেশের রিশাদকে নির্বাচন করেন সাবেক ভারতীয় ক্রিকেটার,  'আমার পছন্দ হবে একটু ভিন্ন রকমের। এটা হচ্ছে রিশাদ হোসেন। সে যেভাবে বল করেছে তাতে আমি ভীষণ মুগ্ধ। উইকেট থেকে ছোবল আদায় করে নিয়েছে। সে হয়ত খুব বেশি উইকেট নেয়নি, কিন্তু সে দেখিয়েছে সে অনেক খুবই ভালো প্রতিভা। '

লেগ স্পিনার নিয়ে বরাবরই একটা হাহাকার ছিলো বাংলাদেশের। রিশাদ সেক্ষেত্রে এসেছেন বেশ ব্যতিক্রম হয়ে। কার্তিক মনে করেন রিশাদের মাধ্যমে দারুণ এক পারফর্মার খুঁজে পেয়ে গেছে বাংলাদেশ, 'আপনি বাংলাদেশ থেকে রিস্ট স্পিনার বেরিয়ে আসতে খুব একটা দেখবেন না। আমার মনে হয় রিশাদের মাঝে তারা একটা দুর্দান্ত কিছু খুঁজে পেয়েছে। ' 

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।