ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সেপ্টেম্বর-অক্টোবরে ভারত সফর করবে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুন ২০, ২০২৪
সেপ্টেম্বর-অক্টোবরে ভারত সফর করবে বাংলাদেশ দল

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে আগামী সেপ্টেম্বরে ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজ দিয়েই ঘরের মাঠে আসন্ন মৌসুম শুরু করবে ভারত।

সবশেষ ২০১৯ সালের সফরেও ভারতের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলেছিল বাংলাদেশ। সেবার কলকাতায় দিবা-রাত্রির টেস্ট খেললেও এবার অবশ্য তা থাকছে না। আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। কানপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু হবে ২৭ সেপ্টেম্বর থেকে। দুটো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে ৬, ৯ ও ১২ অক্টোবর। প্রথম ম্যাচ ধর্মশালা, দ্বিতীয় ম্যাচ দিল্লি ও তৃতীয় ম্যাচের ভেন্যু হলো হায়দরাবাদ। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

এনিয়ে তৃতীয়বার ভারতের মাটিতে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। গতবার প্রথম টি-টোয়েন্টি জিতলেও পরের দুটিতে হেরে সিরিজ খোয়ায় টাইগাররা। আর টেস্ট সিরিজে হয় ধবলধোলাই। এর আগে ২০১৭ সালে শুধুমাত্র একটি টেস্ট খেলার জন্য ভারত সফর করে বাংলাদেশ। হায়দরাবাদে অনুষ্ঠিত সেই ম্যাচটি ভারত জেতে ২০৮ রানের বড় ব্যবধানে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জুন ২০, ২০২৪
এএইচএস


 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।