ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এখন আর তিন-চার বছরের পরিকল্পনা করার সময় নেই: সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এখন আর তিন-চার বছরের পরিকল্পনা করার সময় নেই: সাকিব

এবারের বিশ্বকাপে খুব একটা ভালো করতে পারেননি সাকিব আল হাসান। নেদারল্যান্ডসের বিপক্ষে হাফ সেঞ্চুরি ছাড়া আর কোনো ম্যাচেই ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি।

৭ ম্যাচে করেন ১১১ রান। বোলিংয়েও বেশির ভাগ ম্যাচেই নিজের কোটা পূরণ করতে পারেননি।  

সাকিবের চোখের সমস্যাও ব্যাটিংয়ের সময় ছিল স্পষ্ট। এ অবস্থায় অনেকেই সাকিবের ক্যারিয়ারের শেষ দেখে ফেলছেন। পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ দুই বছর পর। সাকিবের নিজের ক্যারিয়ার নিয়ে পরিকল্পনা কী? যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেট খেলতে যাওয়ার আগে তাকে করা হয় এই প্রশ্ন।  

উত্তরে সাকিব বলেন, ‘নিজেকে নিয়ে তেমন পরিকল্পনা নাই। আপাতত পরিকল্পনা হচ্ছে যে দুইটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট আছে আমার সামনে। একটা হচ্ছে এমএলসি, যেটার জন্য এখন যাচ্ছি। এরপরই থাকবে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ, যেটা কানাডাতে। পরপর এই দুইটা টুর্নামেন্ট খেলি, এরপর দেখি নিজের কী অবস্থা। ’

‘এরপর তো দেশের জন্য তো আন্তর্জাতিক ক্রিকেট যেটা আছে পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজ। আপাতত পরিকল্পনা এতটুকুই। খুব বেশি আসলে পরিকল্পনা করিনি। নিজের বোঝার দরকার আছে। এবং এখন আসলে ওরকম সময় নেই তিন বছর, চার বছর পরিকল্পনা করার। আমার মনে হয় তিন মাস, ছয় মাস পরিকল্পনা করাটাই ভালো। আপাতত পাকিস্তান সিরিজ পর্যন্ত পরিকল্পনা আছে। ’ 

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।