ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে আতিথেয়তা দিতে প্রস্তুত অস্ট্রেলিয়া 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
বাংলাদেশকে আতিথেয়তা দিতে প্রস্তুত অস্ট্রেলিয়া 

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর বসবে বাংলাদেশে। এই টুর্নামেন্টের আগে গত মার্চ-এপ্রিলে বাংলাদেশ সফর করে গেছে অস্ট্রেলিয়ার মেয়েরা।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন এলিসা পেরিরা।  

এই সফর নিয়ে সন্তুষ্ট ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী নিক হকলি। সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মাত্রই আমাদের দল দারুণ একটি বাংলাদেশ সফর করে এল। নারী দল যে অসাধারণ আতিথেয়তা পেয়েছে তাতে আমরা বেশ সন্তুষ্ট। '

এরপর আলোচনায় উঠে আসে বাংলাদেশের ছেলেদের অস্ট্রেলিয়া সফর। দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়া সফরে যায়নি টাইগাররা। অস্ট্রেলিয়ার মাটিতে বাংলাদেশ সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিল ২০০৩ সালের জুলাই মাসে। দ্বিপাক্ষিক সিরিজে ওয়ানডে খেলেছিল সর্বশেষ ২০০৮ সালের আগস্ট-সেপ্টেম্বরে।  

এবার নিজেদের ঘরে নাজমুল হোসেন, তাসকিন আহমেদদের আতিথেয়তায় দিতে প্রস্তুত সিএ। এ নিয়ে হকলি বলেন, 'বাংলাদেশ আমাদের এফটিপির পরবর্তী চক্রের অংশে আছে এবং আমরা বাংলাদেশকে আতিথেয়তা দিতে মুখিয়ে আছি। '

আইসিসির এফটিপি অনুযায়ী, ২০২৬ সালে বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া সফরে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলার কথা আছে। পরের বছর অস্ট্রেলিয়ায় ২টি টেস্ট খেলার কথা টাইগারদের।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।