ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অবশেষে বিশ্বকাপ নিয়ে দেশে রোহিতরা, কীভাবে হবে উদযাপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
অবশেষে বিশ্বকাপ নিয়ে দেশে রোহিতরা, কীভাবে হবে উদযাপন

দীর্ঘ অপেক্ষার ইতি ঘটেছে ভারতের। টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে এক যুগের বেশি সময়ের অপেক্ষা শেষ হয়েছে তাদের।

ঘরের মাঠে ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপের পর এবারই প্রথম বিশ্বচ্যাম্পিয়ন হলো তারা। ২০১৩ সালের পর প্রথম কোনো আন্তর্জাতিক শিরোপা তাদের।

১৭ বছর পর এসে দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। এমন উপলক্ষেও বাধভাঙা উল্লাসে ছিল বাধা। ফাইনালের পরপরই বার্বাডোজে হানা দেয় হারিকেন বেরিল। এ কারণে ক্যারিবিয়ানেই আটকে ছিল ভারতীয় ক্রিকেট দল। অবশেষে দেশের মাটিতে ট্রফি নিয়ে পা রেখেছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা।  

বার্বাডোজ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারতীয় দলকে এয়ার ইন্ডিয়ার একটি চার্টার্ড বিমানে উড়িয়ে আনার হয়েছে। দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে রোহিতদের স্বাগত জানাতে ভোর থেকেই ভারতীয় ক্রিকেট ভক্তদের ভিড় দেখা গিয়েছে। সকাল ছয়টার কিছু পরেই দিল্লি বিমানবন্দরে অবতরণ করে রোহিতদের বিমান।  

ওই বিমানে করে দেশে ফিরেছেন ক্রিকেটারদের পরিবার, বিসিসিআই কর্মকর্তা ও ক্যারিবিয়ানে আটকে পড়া ভারতীয় সাংবাদিকরা। এরপর পৌনে সাতটা নাগাদ বিমানবন্দর থেকে বেরিয়ে টিম বাসে উঠে পড়েন ক্রিকেটাররা।

বিশ্বজয়ী এই ভারতীয় ক্রিকেট দলের দেখা করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। এরপর দিল্লি থেকে মুম্বাইয়ে যাবেন তারা। সেখানে ছত্রপতি শিবাজি বিমানবন্দর থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত এক কিলোমিটারের প্যারেড হওয়ার কথা। সেই প্যারেডে অংশ নেওয়ার জন্যে ক্রিকেটপ্রেমীদের আহ্বান জানিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা।

বাংলাদেশ সময় : ১১২৩ ঘণ্টা, ৪ জুলাই, ২০২৪
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।